1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

নিজ খরচে ৬৫ এতিম মেয়ের বিয়ে দিলেন রুবেল

জেলা প্রতিনিধি, নাটোর প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ১০:৪৪ পিএম নিজ খরচে ৬৫ এতিম মেয়ের বিয়ে দিলেন রুবেল

নাটোরঃ কারও মা নেই, কারও নেই বাবা, কেউ আবার মা-বাবাকে হারিয়ে নানা-নানির বা দাদা-দাদির সংসারে লালিত হয়েছেন। মা-বাবা হারানো এসব মেয়েরা অনেক কষ্টে বেড়ে উঠেছেন। এমন এতিম, অসহায় ও গরীব ৬৫ জন মেয়ের বিয়ে দিয়েছেন ব্যবসায়ী রুহুল আমীন রুবেল।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে লালপুর উপজেলার কদমচিলান ইউনিয়নের পালোহারা গ্রামে জমকালো আয়োজনের মধ্য দিয়ে রিমা খাতুন(২০) নামের এক মেয়ের বিয়ের মধ্য দিয়ে ৬৫তম বিবাহ সম্পন্ন করেন।

নাটোর জেলার লালপুর উপজেলার কদমচিলান ইউনিয়নের পুকুরপাড়া গ্রামের রহমান আলীর ছেলে মো. পলাশ আলীর সঙ্গে এতিম রিমা খাতুনের বিয়ে সম্পন্ন হয়। বর রূপপুর ইপিজেডে চাকুরি করেন। 

জমকালো আলোকসজ্জা, গেট, কনে ও বরের স্টেজ, কনে সাজানোর জন্য বিউটিশিয়ান, ভিডিও ধারণ কোনো কিছুই যেন কমতি ছিলো না  এতিম মেয়ের বিয়ের অনুষ্ঠানে। বিয়ে অনুষ্ঠানে বরযাত্রীসহ প্রায় ২০০শ অতিথিদের উন্নতমানের খাবারের পাশাপাশি চাইনিজ খাবারও পরিবেশন করা হয়। তারপর বিয়ে সম্পূন্ন হওয়ার পর এতিম রিমাকে  স্বামীর হাতে তুলে দেওয়া হয়।

জানা গেছে, ২০০৫ সাল থেকে নিজ খরচে ব্যবসায়ী রুহুল আমীন রুবেল এতিম, গরীব, অসহায় মেয়েদের বিয়ে দিয়ে আসছেন। পাশাপাশি সপ্তাহের প্রতি শুক্রবার নিজ এলাকার দুস্থ্য মানুষদের মাঝে খাবার বিতরণ করেন। এছাড়াও প্রাকৃতিক দুর্যোগ, ঈদ, বিশেষ দিনসহ বিভিন্ন সময় মানুষদের পাশে দাড়িয়ে সহযোগিতা করছেন তিনি। তার বাবা মৃত মোয়াজ্জেম হোসেন সরকার বেঁচে থাকা সময়ে এ কাজ করেছেন। বাবার আর্দশ ধারণ করে তিনিও এমন মহৎ কাজ করে চলেছেন। বাবার রেখে যাওয়া জমি-জমা,ব্যবসা প্রতিষ্ঠানের অর্থ দিয়েই চলে এই কার্যক্রম।  যত দিন বাঁচবেন, তত দিন এ কাজ করে যেতে চান।

স্থানীয় কাউছার হোসেন আলী বলেন, ব্যবসায়ী রুহুল আমীন রুবেল ভাইয়ের এমন মানবিক কাজ সত্যিই প্রশংসনীয়। আমি নিজেই রুবেল ভাইয়ের উদ্যোগে অনেক বিয়েতে অংশগ্রহণ করেছি। তার এই মানবিক কার্যক্রম অব্যাহত থাকুক। এতিম গরীব পরিবারের মেয়েদের বিয়ে সম্পূন্ন করুন। এমন মহৎ মানুষ এ যুগে পাওয়া কঠিন।

রিমার মা রেহেনা বেগম বলেন, কখনও ভাবেননি আমার এতিম মেয়ের এত বড় আয়োজনে বিয়ে হবে। ব্যবসায়ী রুহুল আমীনের প্রতি কৃতজ্ঞ। তিনি নিজে দায়িত্ব নিয়ে আমার মেয়ের বিয়ে দিলেন। এত টাকা খরচ করে আয়োজন করেছেন। আমার মেয়ে বাবা বেঁচে থাকলেও সম্ভব ছিল না। আল্লাহপাক আমীনকে সুস্থ্য রাখুন দোয়া করি।

ব্যবসায়ী রুহুল আমীন রুবেল বলেন, মহান আল্লাহ পাকের অশেষ কৃপায় এ পর্যন্ত ৬৫টি এতিম মেয়ের বিবাহ সম্পন্ন করতে পেরেছি। নিজের ব্যবসা প্রতিষ্ঠান আর গরীব অসহায়দের সেবা করেই বেঁচে থাকতে চাই। সমাজের সকল বিত্ত¡বানরা তাদের আশপাশের গরীব অসহায় দুস্থ্য মানুষদের পাশে দাড়ালে হাজারো মানুষ ভাল ভাবে খেয়ে বেঁচে থাকতে পারবে।

যতদিন বেঁচে আছি ততদিন এই কার্যক্রম চলমান যেন রাখতে পারি তার জন্য সকলেই দোয়া করবেন। তাই আসুন নিজ নিজ অবস্থান থেকে সকলেই তাদের পাশে দাড়াই।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner