1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বিস্ফোরণে উড়ে যাওয়া লোহার টুকরায় প্রাণ গেল ১ কিমি দূরের শামসুলের

জেলা প্রতিনিধি, চট্টগ্রাম প্রকাশিত: মার্চ ৪, ২০২৩, ০৯:৫৮ পিএম বিস্ফোরণে উড়ে যাওয়া লোহার টুকরায় প্রাণ গেল ১ কিমি দূরের শামসুলের

চট্টগ্রামঃ বিস্ফোরণে লন্ডভন্ড হয়ে গেছে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ‘সীমা অক্সিজেন প্ল্যান্ট’। বিস্ফোরণের বিকট শব্দ শোনা গেছে ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরেও। ঘটনার তীব্রতা এতটাই ছিল যে দুর্ঘটনাস্থল থেকে উড়ে যাওয়া লোহার টুকরার আঘাতে প্রায় ১ কিলোমিটার দূরে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার নাম মো. শামসুল আলম (৬৫)। এ সময় তিনি একটি দোকানে বসেছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম।

শনিবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে সোনাইছড়ি ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে বেসরকারি ওই অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ ঘটে। এতে পাঁচজন নিহত এবং অন্তত ২৫ জন আহত হয়েছেন। 

নিহতদের মধ্যে একজন সীতাকুণ্ডের কদমরসূল এলাকার বাসিন্দা শামসুল আলম। ঘটনার সময় ৬৫ বছর বয়সী শামসুল বাজারের একটি লাকড়ি দোকানে বসে ছিলেন। এসময় হঠাৎই উড়ে আসা একটি লোহার টুকরার আঘাতে মৃত্যু হয় তার। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগে বাবার মরদেহের পাশে আহাজারি করে তার মেয়ে বিবি মরিয়ম বলেন, আমার বাবা ঘুম থেকে উঠে বাজারে গিয়েছিলেন। তার মাথায় লোহার টুকরো উড়ে এসে পড়ে। এতে ঘটনাস্থলে তিনি মারা যান।

শামসুলের মেয়ের জামাই সালাউদ্দিন বলেন, ঘটনাস্থল থেকে প্রায় ১ কিলোমিটার দূরে এসে পড়া লোহার টুকরোর আঘাতে আমার শ্বশুর মারা গেছেন। তার ৩ মেয়ে ও এক ছেলে রয়েছে।

ঘটনার তীব্রতা বর্ণনায় স্থানীয়রা জানান, বিকেল সাড়ে ৪টার দিকে হওয়া বিস্ফোরণে আশপাশের অন্তত ৩ কিলোমিটার এলাকা কেঁপে উঠে। এছাড়া প্ল্যান্টের আশপাশের বাড়ি-ঘরের দরজা-জানলার কাঁচ ভেঙে পড়েছে। ভয়ে বাড়ি-ঘর ছেড়ে দূরে সরে গেছেন স্থানীয় অনেকে।

ফারিয়া এন্টারপ্রাইজ, অক্সিজেন প্ল্যান্টের পাশের দোকান। ব্যবসা প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী ইদ্রিস ব্যাপারী বলেন, অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের পর আশপাশে লোহা-লক্কড় উড়ে এসে পড়েছে। বিস্ফোরণের পর প্ল্যান্টের ভেতর থেকে আহত কয়েকজনকে হাসপাতালে নিয়ে যেতে দেখা গেছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner