1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সোমবার থেকে আদালতে যাবেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা: আইনমন্ত্রী

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩, ০১:১৫ পিএম সোমবার থেকে আদালতে যাবেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়াঃ ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির নেতারা তাদের চলমান আদালত বর্জন কর্মসূচি প্রত্যাহার করে আগামীকাল সোমবার (১৩ ফেব্রুয়ারি) থেকে আদালতে যাবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (১২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে আইনজীবী সমিতির নেতৃবৃন্দদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন তিনি।

এর আগে সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউসে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূইয়াসহ অন্যান্য আইনজীবীদের সঙ্গে বৈঠকে বসেন আইনমন্ত্রী।

পরে আইনমন্ত্রী বলেন, আগামীকাল থেকে আদালতের কাজকর্ম স্বাভাবিক হবে। আইনজীবীরা বর্জন কর্মসূচি প্রত্যাহার করে আদালতে যাবেন।

বৈঠকের বিষয়ে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সামছুজ্জামান চৌধুরী কানন বলেন, আলোচনা ফলপ্রসু হয়েছে। আমরা আমাদের দাবিগুলো পূরণ করতে পেরেছি। অচিরেই সাধারণ সভা করে কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হবে। তবে কোন কোন দাবি মেনে নেওয়া হয়েছে— সে সম্পর্ক স্পষ্ট করে বলতে চাননি তিনি।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুকের বিরুদ্ধে খারাপ আচরণের অভিযোগ তুলে আদালত বর্জন করে আসছেন আইনজীবীরা। গত ১ ডিসেম্বর আইনজীবীরা মামলা দাখিল করতে গেলে বিচারক মোহাম্মদ ফারুক মামলা না নিয়ে তাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ আইনজীবীদের। এ ঘটনায় ২৬ ডিসেম্বর সভা করে ১ জানুয়ারি থেকে বিচারক ফারুকের আদালত বর্জনের ঘোষণা দেন। এছাড়া বিচারকের সঙ্গে অশোভন আচরণের অভিযোগে ৪ জানুয়ারি কর্মবিরতি পালন করেন আদালতের কর্মচারীরা।

পরবর্তীতে তাদের দাবি আদায় না হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত পুনরায় আদালত বর্জনের ঘোষণা দেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner