1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

জমি নিয়ে বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন

উপজেলা প্রতিনিধি, সাভার(ঢাকা) প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ০৫:৫৮ পিএম জমি নিয়ে বিরোধে ভাইয়ের হাতে ভাই খুন

ঢাকাঃ ঢাকার ধামরাইয়ে জমি নিয়ে বিরোধের জেরে ভাইয়ের হাতে খুন হয়েছে ইউনুস আলী (৫০) নামের এক ব্যক্তি। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন নিহতের স্ত্রী সাফিয়া বেগম (৪০)। মঙ্গলবার (১ নভেম্বর) সকালে উপজেলার বালিয়া ইউনিয়নের পশ্চিম ভাবনহাটি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ইউনুস আলী (৫০) ধামরাইয়ের বালিয়া ইউনিয়নের পশ্চিম ভাবনহাটি গ্রামের মৃত শুকুর আলীর ছেলে।

অভিযুক্তরা হলেন—নিহতের আপন ভাই কুসুম আলী, ইউসুফ, উসমান, আবু বক্কর, লাখি, নয়ন ভানু , লিপি আক্তার সহ অজ্ঞাত আরও ৫-৬ জন।

নিহতের স্বজন সাত্তার বলেন, দীর্ঘদিন ধরেই ইউনুস আলী ও কুসুম আলী এই দুই ভাইয়ের মাঝে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। সপ্তাহখানেক আগে ইউনুসের বাক-প্রতিবন্ধী ছেলেকে মারধর করে কুসুম আলীর পরিবার। সেই ঘটনা নিয়ে ইউনুস থানায় মামলাও করতে চেয়েছিল। পরে স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা করার প্রস্তাব আসে। আজ সন্ধ্যায় সালিশের মাধ্যমে মারধরের ওই ঘটনার মীমাংসা হওয়ার কথা ছিল। কিন্তু সকালেই দুই পরিবারের সদস্যদের মধ্যে বাক-বিতণ্ডার এক পর্যায়ে মারামারি হয় এবং আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই ইউনুস মারা যায়। এ সময় ইউনুসের স্ত্রী সাফিয়া বেগমও গুরুতর আহত হন। আহতদের সবাই সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীদের বয়ানে জানা গেছে, সাফিয়াকে বাঁচাতে গিয়েই তার স্বামী নিহত হয়।

নিহতের স্ত্রী সাফিয়া বেগম জানান, সকালে দাঁত ব্রাশ করার সময় দেখি রান্না করার লাকড়ি নিয়ে যাচ্ছে কুসুম আলীর পরিবার। পরে লাকড়ি নিতে বাধা দিলে সাফিয়াকে রড ও লাঠি দিয়ে মারধর করতে থাকে। মারধরের এক পর্যায়ে চিৎকার করতে শুরু করলে সাফিয়ার স্বামী ইউনুস তাকে বাঁচাতে এগিয়ে আসে। এসময় ইউনুসকেও বেধড়ক মারধর করা হয়। মারধরের এক পর্যায়ে ঘটনাস্থলেই মারা যায় ইউনুস আলী। গুরুতর আহত হয় সাফিয়া বেগম।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান আতিক বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে; পাশাপাশি অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলমান।

এসএস

Small Banner