1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কৃষক হত্যায় একই পরিবারের ৯ জনের যাবজ্জীবন

আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৪:১৩ পিএম কৃষক হত্যায় একই পরিবারের ৯ জনের যাবজ্জীবন

বগুড়াঃ জমি নিয়ে বিরোধের জেরে কৃষক আবদুল জোব্বার প্রামানিককে হত্যার দায়ে বাবা, ছেলে, ভাই ও ভাতিজাসহ একই পরিবারের ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

বুধবার (৩ আগস্ট) দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ আদেশ দেন। অভিযোগ প্রমাণ না হওয়ায় ছয় জনকে খালাস দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলো—বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়নের চালিতাবাড়ি নাগরকান্দিপাড়া গ্রামের এহসান আলী মোল্লার ছেলে ইসমাইল হোসেন ইউনুস মোল্লা, তার তিন ছেলে জাকের মোল্লা, মাসুদ মোল্লা ও মানিক মোল্লা, দুই সহোদর গণি মোল্লা ও আবদুল খালেক মোল্লা, গণি মোল্লার ছেলে গফুর মোল্লা, চাচাতো ভাই মছির উদ্দিন মোল্লার ছেলে সুলতান মোল্লা এবং চাচাতো ভাই ইব্রাহিম মোল্লার ছেলে ইনতেজ মোল্লা। তাদের মধ্যে মানিক ও গফুর জামিন নিয়ে পলাতক রয়েছেন।

খালাসপ্রাপ্তরা হলেন- আরিফ, ইউসুফ, ইসমাইলের স্ত্রী আলেতন নেছা, রেহেনা, সিরাজ উদ্দিন ও সুলতান উদ্দিন। এদের বাড়িও নাগরকান্দি এলাকায়।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নাসিমুল করিম হলি জানান, ২০০৮ সালের ২০ জুন বিকেলে বগুড়া সদরের চালিতাবাড়ীর নাগরকান্দি গ্রামের আবদুল জোব্বার প্রামানিককে ছুরিকাঘাত ও পিটিয়ে হত্যা করে আসামিরা। পরে ওই দিন নিহতের ছোট ভাই সাজু মিয়া বাদী হয়ে মামলা করেন।

মামলায় ১৬ জনকে অভিযুক্ত করা হয়। সেই মামলায় দীর্ঘ শুনানির পর বুধবার রায় দেওয়া হয়। রায়ে ৯ জনকে যাবজ্জীবন ও ছয়জনকে খালাস দেওয়া হয়। একইসঙ্গে দণ্ডপ্রাপ্তদের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তাদের আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

এমবুইউ

Small Banner