August
  1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বেতাগীতে উপ-নির্বাচনে বৃষ্টির বাগড়া

উপজেলা প্রতিনিধি, বেতাগী (বরগুনা) প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৩:১৯ পিএম বেতাগীতে উপ-নির্বাচনে বৃষ্টির বাগড়া

বরগুনাঃ বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে। তবে ভোটারদের জন্য বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। এখন পর্যন্ত কোনো সহিংসতার খবর পাওয়া না গেলেও বৃষ্টির কারণে ভোটকেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি খুবই কম দেখা গেছে। তবে নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, বেলা বাড়লে ভোটারদের উপস্থিতিও বাড়বে। 

কাজিরাবাদ ইউনিয়নের সরকারি জামিরউদ্দিন প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সরেজমিনে গেলে দেখা যায়, প্রায় ৩ ঘণ্টায় এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ১৭৪টি। এই কেন্দ্রে মোট ভোটার রয়েছেন ১হাজার ১শ জন। বৃষ্টির কারণে এই কেন্দ্রে ভোটারদের কোনো লাইন দেখা যায়নি।   

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. আবুল বাশার জানান, বৃষ্টি থাকার কারণে ভোটার উপস্থিতি নেই। বৃষ্টি কমলে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে। ভোটারদের কম থাকায় আমরা অলস সময় পার করছি। 

তবে বৃষ্টি উপেক্ষা করেও নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে ভোটাররা খুশি। বৃষ্টির মধ্যে কেন ভোট দিতে এলেন এমন প্রশ্নের জবাবে সাহেব আলী নামের এক ভোটার বলেন, ‘ভোট আমার নাগরিক অধিকার। তাই বৃষ্টির মধ্যে চলে আসছি। আশা করি, যোগ্য প্রার্থী বিজয়ী হবেন।’  

এ ইউপিতে মোট ভোটার ১৩ হাজার ১৬৮ জন। এর মধ্যে ৬ হাজার ৬০১ জন পুরুষ এবং ৬ হাজার ৫৬৭ জন নারী। তারা মোট ১০২টি কেন্দ্রে ৬২৫টি কক্ষে ভোট দিয়ে নিজেদের কাঙ্ক্ষিত জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। 

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা কমিটির সভাপতি মো. সুহৃদ সালেহীন বলেন, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে শেষ করতে আমাদের সবরকম প্রস্তুতি রয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনী মাঠে পুলিশের মোবাইল টিম, র‍্যাবের স্ট্রাইকিং ফোর্স, বিজিবির সদস্যের পাশাপাশি একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। 

উল্লেখ্য, চলতি বছরের ৯ জানুয়ারি কাজিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোশারফ হোসেন মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি পদটি শূন্য ঘোষণা করা হয়। এরপর নির্বাচন কমিশন (ইসি) এই শূন্য আসনে  তফসিল ঘোষণা করে। ১৫ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবার কথা থাকলে নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না থাকায় নির্বাচনের তিন দিন আগে ভোট স্থগিত করে নির্বাচন কমিশন।

সাইদুল ইসলাম মন্টু/এমবুইউ

Small Banner