August
  1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

হবিগঞ্জে পাগলা কুকুর ও শিয়ালের কামড়ে আহত ২০

জেলা প্রতিনিধি, হবিগঞ্জ প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৪:২৩ পিএম হবিগঞ্জে পাগলা কুকুর ও শিয়ালের কামড়ে আহত ২০
ফাইল ছবি

হবিগঞ্জঃ পাগলা কুকুর ও শিয়ালের  কামড়ে শিশুসহ ২০জন আহত হয়েছে। মঙ্গলবার রাত ১১ থেকে  বুধবার সকাল ১৯ টা পযন্ত জেলার সদর ও লাখাই উপজেলায় এ ঘটনায়  ঘটে। আহতদের সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- হবিগঞ্জ সদর উপজেলা ও লাখাই উপজেলার আফজল মিয়া (২৫ ) মাকসুদ মিয়া(৫০), মনির মিয়ক (৪০), হারুন মিয়া (২০) আলা উদ্দিন (৪২), আব্দুল রহিম (৩৫), রুমান মিয়া (২৫), মারুপ মিয়া (২০), রুবেল (৫৩), সিয়াম আহমদ ( ৮), আমিনুর (১৭), রুহুল আমীন (১৮), রুপন মিয়া( ৯), খাজিদা আক্তার (১১), হোসাইন ( ১১), জমির আলী  (৩৫) রোমন (২২) লোকমান (৩০) রাজু ২০) তাদের মধ্যে ৮ জনকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের কে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এলাকাবাসী জানায়, জেলায় বিভিন্ন গ্রামে পাগলা কুকুরের উপদ্রব মারাত্মকভাবে বেড়েছে। পৌরসভা বা ইউনিয়ন পরিষদ থেকেও এসব কুকুর নিধনের কোনো উদ্যোগ নেয়া হচ্ছে না। বিভিন্ন এলাকায় আতঙ্কে ভুগছেন সাধারণ মানুষ। বিশেষ করে নারী ও শিশুরা স্কুল-কলেজে যেতেও মারাত্মক ভয় পাচ্ছেন। রাতে ও সকালে হবিগঞ্জ  সদর ও লাখাই  গ্রামে পাগলা কুকুর এ শিয়ালের ২০ জনকে কামড় দিয়ে গুরুতর আহত করেছে।

সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক  মোল্লা আবিদুর রেজা বলেন, কুকুরে কামড়ের পর্যাপ্ত ওষধ মজুদ রয়েছে। আহতদের চিকিৎসাও দেয়া হচ্ছে। তবে কাউকে কুকুর কামড় দিলে সঙ্গে সঙ্গে তাকে সাবান দিয়ে ওই জায়গাটি ভালো করে ২০ থেকে ৩০ মিনিট সময় পর্যন্ত ধুতে হয়। এতে ৮০ শতাংশ জীবাণু চলে যায়।

পরবর্তীতে সরকারিভাবে সাতটি ইনজেকশন দিতে হয়। সেগুলো সময়মতো দিতে হবে। আর খেয়াল রাখতে হবে কুকুরটি মারা গেল কি না। যদি মারা যায় তবে ধরে নিতে হবে তার শরীরে রেবিস ভাইরাস রয়েছে।

মোহাম্মদ শাহ আলম/এমবুইউ

Small Banner