August
  1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বাকৃবির ৭ রোভারের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, বাকৃবি প্রকাশিত: জুলাই ১, ২০২২, ১২:০৯ পিএম বাকৃবির ৭ রোভারের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন

ময়মনসিংহঃ মানবকল্যাণে আত্মনিবেদনের স্বীকৃতি স্বরূপ প্রতি বছরের ন্যায় এবারও ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রদান করেছে বাংলাদেশ স্কাউটসের জাতীয় সদরদপ্তর। প্রথমবারের মতো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) রোভার স্কাউট গ্রুপের সাত জন রোভার এ অ্যাওয়ার্ডটি অর্জন করেছেন। শুক্রবার (১ জুলাই) বিষয়টি জানিয়েছেন বাকৃবি রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট ও গ্রুপ সম্পাদক মো. মিলন হোসেন।

অগ্নি নির্বাপণ, বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন উদ্ধার, ত্রাণসামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটস কর্তৃক এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। সোমবার (২৭ জুন) জাতীয় কাউন্সিলের ৫০তম (সুবর্ণ জয়ন্তী) বার্ষিক সাধারণ সভায় এ অ্যাওয়ার্ডের জন্যে মনোনীতদের নাম তালিকা আকারে ঘোষণা করে বাংলাদেশ স্কাউটস। সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মো. আবদুল হামিদ।

জানা যায়, এ বছর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মো.মিলন হোসেন, ইবনুল ফাইয়াজ, অঞ্জন মল্লিক, মো. রনি হাসান, মাহফুজা আক্তার মিষ্টি, মো. রায়হান উদ্দিন এবং জিসান মোস্তাসিন 'ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড' অর্জন করেন।

সিনিয়র রোভারমেট ও গ্রুপ সম্পাদক মো. মিলন হোসেন বলেন, স্বীকৃতি সব সময়ই কাজের প্রতি আগ্রহ, উদ্দীপনা বাড়িয়ে দেয়, আমার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। এই আগ্রহ ধরে রেখে ভবিষ্যতে আরও বেশি বেশি সামাজিক উন্নয়নমূলক কাজে নিয়োজিত রাখার চেষ্টা করবো। দেশের ২য় সর্বোচ্চ প্রেসিডেন্টস রোভার স্কাউটস অ্যাওয়ার্ড প্রাপ্তির সাথে এবার ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড নতুন মাত্রা যোগ করেছে। বাকৃবির সংগঠন হিসেবে বিশ্ববিদ্যালয়কে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করা সকল রোভারদের জন্যে এ অর্জন আরও উৎসাহ প্রদান করবে বলে আশা করছি।

উল্লেখ্য, ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের পরের ধাপে কাজের ধারাবাহিকতায় নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করায় হয়। এরপর রোভার স্কাউটের সর্বোচ্চ সম্মাননা হিসেবে ' প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড' প্রদান করা হয়।

তানিউল করিম জীম/এমবুইউ

Small Banner