1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ইবিতে র‌্যাগিং রোধে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩, ০২:৩৩ পিএম ইবিতে র‌্যাগিং রোধে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত

কুষ্টিয়াঃ "র‌্যাগিং মুক্ত বিশ্ববিদ্যালয় গড়ি, শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস নিশ্চিত করি" স্লোগানে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০২ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর থেকে ভিসির নেতৃত্বে র‍্যাগিং বিরোধী র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ভাস্কর্য "মৃত্যুঞ্জয়ী মুজিব" ম্যুরালে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এন্টি র‍্যাগিং বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। এছাড়া শিক্ষক সমিতির সহ সভাপতি অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মন্ডল ও শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, র‍্যাগিংয়ের সাথে শারীরিক-মানসিক এমন কি মৃত্যু পর্যন্ত মিশে গেছে। এটা আমাদের মাথা উঁচু করে দাঁড়াতে দেয় না। শুধু রাজনৈতিক স্লোগান দেয়া ছাত্র সংগঠনগুলোর কাজ নয়, মানবিক ও বসবাসযোগ্য দেশ বানাতে হলে এক্ষেত্রে তাদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

তিনি আরও বলেন, এ জাতীয় ঘটনা যদি দ্বিতীয়বার পুনরাবৃত্তি হয় তাহলে হাইকোর্ট-সুপ্রিমকোর্ট এত কিছুর দরকার হবে না। এক্ষেত্রে উই উইল বি এনাফ। সেটা যদি আমার চাকুরী ও জীবনেরও কিছু হয় তাহলে সে রিস্ক নিতেও আমি প্রস্তুত। আজকে আমাদের অঙ্গীকার হোক আগামীতে যেন এন্টি র‍্যাগিং বিরোধী কোন মিছিল, র‍্যালি বা সমাবেশ না করতে হয়।

মুতাছিম বিল্লাহ রিয়াদ/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner