1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

মরেছে মরুক,আবার মরবে!

মাহবুব কবীর মিলন (সাবেক সচিব) প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩, ০৯:২৪ পিএম মরেছে মরুক,আবার মরবে!

ঢাকাঃ ভৈরব ট্রেন এক্সিডেন্টে আজ অনেকগুলো হতভাগা মারা গেছে। অসংখ্য আহত। একটি যাত্রীবাহী ট্রেনের পাশ দিয়ে অন্য একটি মালগাড়ী  সরাসরি উঠিয়ে দিয়েছে। 

রেল মন্ত্রী মহোদয়, রেল সচিব, ডিজি মহোদয়, কারো কী অন্তর পুড়েছে আপনাদের? কারো চোখ কী ভিজে গিয়েছিল এই মৃত্যুগুলো দেখে? একটুও কষ্ট পেয়েছেন কী আপনারা? আজ রাতে ঘুম হবে কী আপনাদের?

কেউ পদত্যাগ করবেন কী?

কয়দিন পরপরই তো মুখোমুখি সংঘর্ষে লোক মরছে। ২০/২৫ হাজার টাকা হাতে গুঁজে দিয়ে সব ঠাণ্ডা হয়ে যাচ্ছে!! জীবনের কী এতই কম দাম আমাদের!!

ট্রেনের মুখোমুখি সংঘর্ষ রোধে এক কোম্পানি ডিভাইস রেডি করে বসে আছে আজ দুবছর হয়ে গেছে। আমি প্রতি এক্সিডেন্টের পরেই ডিজি সাহেবকে একাধিকবার ফোনে বলেছি এই ডিভাইসের কথা। সেই ভদ্রলোক রেল ভবনে গিয়ে কারো কাছে পাত্তা পায়নি। 

একবারের জন্য কি তাঁর ডিভাইস ট্রায়াল দিয়ে দেখছেন?  দুইটি ইঞ্জিন না হোক, দুটি ট্রলিতে সেট করেও তো পরীক্ষা করতে পারতেন!! 

সচিব মহোদয় তো আমার ফোনও ধরেন না। ঐ অফিসিয়াল ফোন নম্বরে আমার নাম, নম্বর সব সেভ করা আছে। মেসেজ দিয়েছি, কিন্তু কল ব্যাক করার সৌজন্যটুকুও দেখাননি তিনি। অথচ তিনি আমার জুনিয়র। তাহলে আর কাকে বলব!!

এই ডিভাইস অত্যন্ত কার্যকর, আমি যতটুকু জানি। এক লাইনে দুই ট্রেন কখনোই প্রবেশ করবে না, যদি সিগনাল ভুলও হয়। অটোমেটিক দুই ট্রেন থেমে যাবে। 

দুর্ভাগ্য আজ দুই বছর যাবত চেষ্টা করেও রেলের বিন্দুমাত্র নজর কাড়া সম্ভব হয়নি। অথচ এই কোম্পানির অন্য ডিভাইস (জিপিএস) দিয়ে রেল চলছে অনেকদিন যাবত। 

মরেছে মরুক,  আবার মরবে। আপনারা বহাল তবিয়তে থাকবেন। চিন্তা নেই।

 

মাহবুব কবীর মিলন (সাবেক সচিব)

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner