1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ঢাকায় পৌঁছেছে আফগানিস্তান ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০১:১৬ পিএম ঢাকায় পৌঁছেছে আফগানিস্তান ক্রিকেট দল
ফাইল ছবি

ঢাকাঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পুর্ণাঙ্গ সিরিজ খেলবে আফগানিস্তান। আগামী ১৪ জুন সিরিজের একমাত্র টেস্টকে সামনে রেখে আজ ঢাকায় পৌঁছেছে আফগান ক্রিকেটারদের প্রথম বহর। বাকি দুই সংস্করণের ক্রিকেটাররা পরে আসবেন বলে জানা গেছে।

আজ ১০ জুন সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে আফগান ক্রিকেটাররা। ১১ টা নাগাদ তারা বিমানবন্দর এলাকা ত্যাগ করে। বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে গিয়ে ওঠবে টেস্ট দলের সদস্যরা। একমাত্র টেস্টের আগে তিন দিন অনুশীলনের সময় পাবে তারা। আগামীকাল সকাল ১০ টা থেকে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুশীলন করার কথা রয়েছে তাদের।

মিরপুরে প্রথম টেস্ট খেলে আফগানিস্তান দলের ভারত যাওয়ার কথা রয়েছে। ঈদের ছুটি শেষে জুলাইয়ের শুরুতে আবার ঢাকায় ফিরবে আফগানরা। এরপর ৫ জুলাই শুরু হবে তিন ওয়ানডের সিরিজ, বাকি দুই ম্যাচ ৮ ও ১১ জুলাই। ১৪ ও ১৬ জুলাই দুটি টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজের আনুষ্ঠানিকতা। 

এবার অবশ্য স্বস্তির বিষয় যে টেস্ট দলে নেই রশিদ খান। লাল বলে রশিদ যে ভয়ঙ্কর সেই প্রমাণ মিলেছিল ২০১৯ সালে চট্টগ্রাম টেস্টে। বাংলাদেশি ব্যাটারদের কঠিন পরীক্ষা দিতে হয়েছিল। গত বুধবার ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। ১৫ সদস্যের এই দলের সঙ্গে রিজার্ভ ক্রিকেটার হিসেবে আসবেন আরও ৪ জন।

শনিবার ঢাকায় এসেই রবিবার বিশ্রাম নিয়ে সোমবার থেকে পুরোদমে অনুশীলন করবে হাশমতউল্লাহ শহীদীর দল।

আফগানিস্তানের টেস্ট স্কোয়াড : হাসমতউল্লাহ শাহিদী (অধিনায়ক), রহমত শাহ, আফসার জাজাই, ইকরাম আলী খিল, ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ, নাসির জামাল, করিম জানাত, জহির খান, ইজারুল্লাহক নাভিদ, হামজা হোতাক, ইব্রাহিম আব্দুল রাহিমজাই, ইয়ামিন আহমদজাই, নিজাত মাসুদ। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner