1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

এক জায়গায় ট্রাফিক পুলিশের দুই আইন

শরিফুল ইসলাম, ঢাকা প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২, ১১:০৫ এএম এক জায়গায় ট্রাফিক পুলিশের দুই আইন
মুক্তিযোদ্ধার লোগো সম্বলিত গাড়ি,  ব্যক্তি মালিকানাধীন গাড়ির র‌্যাকার ভাড়ার জরিমানা রশিদ

ঢাকাঃ গুরুত্বপূর্ণ সড়কে ট্রাফিক পুলিশে দেখা গেল দুই আইন। বীর মুক্তিযোদ্ধার লোগো লাগানো গাড়ি রাস্তার মাঝে পার্কিং করে সৃষ্টি হয়েছে যানজটের। এতে ভোগান্তিতে পড়েছেন ওই সড়ক দিয়ে যাতায়াতকারী যাত্রী ও পরিবহন চালকরা। তবুও ট্রাফিক পুলিশের চোখে পড়েনি সেই গাড়িটি। তবে একই জায়গায় ব্যক্তি মালিকানাধীন গাড়ির ক্ষেত্রে দেখা গেছে ভিন্ন চিত্র। নেওয়া হয়েছে র‌্যাকার ভাড়ার জরিমানা। এটা একদিনের চিত্র না প্রতিদিনের।

বলছি ঢাকা জজ কোর্ট, সিজিএম  এবং সিএম কোর্টের সামনে সড়কে কথা। এরকম একটি গুরুত্বপূর্ণ সড়কের মাঝখানে বীর মুক্তিযোদ্ধার লোগো লাগানো একটি গাড়ি করা হয়েছে পার্কিং। এতে যানজটের সৃষ্টি হয়ে ভোগান্তিতে পড়েছেন ওই সড়ক দিয়ে যাতায়াতকারী যাত্রী ও পরিবহন চালকরা। অথচ সড়কের মোড়ে মোড়ে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব যে সংস্থার উপর, সে ট্রাফিক পুলিশের তেমন চোখে পড়েনি সেই গাড়িটি বিরুদ্ধে ব্যবস্থা নিতে। তবে একই জায়গা ব্যক্তি মালিকানাধীন গাড়ি দাড়ানো মাত্রই সব বৈধ কাগজপত্র থাকলেও র‌্যাকার ভাড়া বাবদ জরিমানা নেওয়া হয় সর্বনিম্ন ৭৫০ টাকা এবং সর্বোচ্চ ১০ হাজার টাকা।

একাধিক গাড়ি চালক ও মালিকদের অভিযোগ, প্রাইভেটকার, মাইক্রোবাস, সিএনজি অটোরিকশা এবং ব্যক্তিমালিকানাধীন নানা ব্রান্ডের গাড়ি কারণে-অকারণে থামিয়ে কাগজপত্র চেকসহ বিভিন্ন অজুহাতে হয়রানি করছে ট্রাফিক পুলিশ। এতে আবার অনেক গাড়ি ঘণ্টার পর ঘণ্টা আটক রাখায় যানজটেরও সৃষ্টি হচ্ছে। তবে রাস্তায় বিভিন্ন সাইনবোর্ড সম্বলিত গাড়ি, লক্কড়-ঝক্কড় মার্কা ফিটনেসবিহীন যাত্রীবাহী বাসসহ যানবাহনগুলো তাদের চোখে পড়ছে না।

এ বিষয়ে ট্রাফিক পুলিশে দ্বায়িত্ব রত কেউ কথা বলতে রাজি হননি।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner