1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ঢাকা-১৭ আসনে নৌকার মাঝি মো. আলী আরাফাত

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ৯, ২০২৩, ১০:৪৮ পিএম ঢাকা-১৭ আসনে নৌকার মাঝি মো. আলী আরাফাত

ঢাকাঃ ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন মোহাম্মদ আলী আরাফাত (মোহাম্মদ এ আরাফাত)। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনিবাহী সদস্য।

শুক্রবার (৯ জুন) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। মনোনয়ন বোর্ড সভায় দলের সভাপতি শেখ হাসিনা সভাপতিত্ব করেন। সভায় স্থানীয় সরকারের কয়েকটি পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীও বাছাই করা হয়। 

সভায় নৌকার মাঝি হিসেবে মোহাম্মদ আলী আরাফাতকে চূড়ান্ত করা হয়। মনোনয়ন বোর্ডের সভা শেষে এক বিফ্রিংয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তা জানিয়েছেন।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনকে সামনে রেখে নৌকার মনোনয়ন পেতে ক্ষমতাসীন দলের ফরম তুলেছিলেন মোট ২২ জন। রাজধানীর এই 'এলিট এড়িয়া'র মনোনয়ন দৌড়ে ২১ জনকে পেছনে ফেলে নৌকার মাঝি হয়েছেন টকশোর পরিচিত মুখ আরাফাত এ রহমান।

মোহাম্মদ এ আরাফাত গত কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের পক্ষে টিভি টকশোতে জোরালো ভূমিকা পালন করে আসছেন। তিনি সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান। গত ১ জানুয়ারি আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে স্থান করে নেন আরাফাত।

আগামী ১৭ জুলাই এই আসনে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে। গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner