1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রাষ্ট্রযন্ত্র ক্ষমতাসীনদের লাঠিয়ালে পরিণত: রিজভী

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২, ০৩:৩০ পিএম রাষ্ট্রযন্ত্র ক্ষমতাসীনদের লাঠিয়ালে পরিণত: রিজভী

ঢাকাঃ রাষ্ট্রযন্ত্র ‘অবৈধ’ ক্ষমতাসীনদের লাঠিয়ালে পরিণত হয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে সরকার বিরোধী দলের নেতাকর্মীসহ দেশের বিশিষ্ট ব্যক্তিদের নির্যাতন করছে। এখন রাষ্ট্রযন্ত্র অবৈধ ক্ষমতাসীনদের লাঠিয়ালে পরিণত হয়েছে। রাষ্ট্রীয় পর্যায় থেকে গুম-খুন নির্যাতন হচ্ছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সুস্থতা কামনায় এই দোয়া মাহফিল হয়।

রিজভী বলেন, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে সরকার বিরোধীদলের নেতাকর্মীসহ দেশের বিশিষ্ট ব্যক্তিদের নির্যাতন করছে। রাষ্ট্রীয় পর্যায় থেকে হচ্ছে গুম-খুন-নির্যাতন। বিরোধীদল দমন করার জন্য এমন কোনো অবৈধপন্থা নেই যা সরকার প্রয়োগ করে নাই।

তিনি আরও বলেন, আজকে আন্তর্জাতিকভাবে সরকারের গুম-খুন উচ্চারিত হচ্ছে। গুম-খুনের দায়ে সরকারকে আন্তর্জাতিকভাবে অভিযুক্ত করে আইনশৃঙ্খলা বাহিনীর একটি গোষ্ঠীকে ভিসা বাতিল করেছে যুক্তরাষ্ট্র।

বর্তমান সরকার কাপুরুষ উল্লেখ করে রিজভী বলেন, অধ্যাপক তাজমেরী ইসলাম শুধু মাত্র বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হওয়ার কারণে তাকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। সরকার সমালোচনা ভয় পায়। কারণ, তাদের জনগণের ভিত্তি নাই। তাদের আশঙ্কা জনগণের স্রোতে তারা ভেসে যেতে পারে। এই সময়ের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়ার কোনো দোষ-ত্রুটি খুঁজে পায়নি। তারপরেও কারা কারাবন্দি করে রেখেছে।

আজকে কোনো বিচারক সঠিক রায় লিখতে পারে না দাবি করে বিএনপির এই নেতা বলেন, কেউ সঠিক রায় দিলে তাকে দেশ ছাড়তে বাধ্য করা হয়। প্রধান বিচারপতিকেও বন্দুকের নলের মুখে দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে। খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে যে রায় দেওয়া হয়েছে এটা শেখ হাসিনার প্রতিহিংসার রায়। আজকে কোর্টে যে রায় দেওয়া হয় সেটা কোনো রায় না। সেটা শেখ হাসিনার রায়। 

জিয়া পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে এবং সহ-সভাপতি লুতফর রহমানের পরিচালনায় দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জিয়া পরিষদের মহাসচিব ড. এমতাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. রবিউল ইসলাম প্রমুখ। 

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner