1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

তত্ত্বাবধায়ক সরকারে জন্য আ.লীগ ১৭৩ দিন হরতাল করেছিল : মির্জা ফখরুল

নওগাঁ প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৭:৫০ পিএম তত্ত্বাবধায়ক সরকারে জন্য আ.লীগ ১৭৩ দিন হরতাল করেছিল : মির্জা ফখরুল

ঢাকাঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চেয়ে ১৭৩ দিন হরতাল করেছিল আওয়ামী লীগ। এরপর জনগণের দাবি মেনে নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করে বিএনপি। সেই সরকারের অধীনে নির্বাচন করেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল। অথচ এখন তত্ত্বাবধায়ক সরকারের নাম শুনলেই তাদের গায়ে আগুন লাগে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায় আওয়ামী লীগ।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে তারুণ্যের রোড মার্চে নওগাঁ শহরের বাইপাস বরুনকান্দি এলাকায় আয়োজিত সংক্ষিপ্ত পথসভায় উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, জনগণের সঙ্গে এই সরকারের কোনো সম্পৃক্ততা নেই। ইউপি নির্বাচনেও তাদের ভোট চুরি-ডাকাতি করতে হয়। ক্ষমতায় আসার পর সংবিধানকে কেটে টুকরো টুকরো করে এখন বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। শেয়ালের কাছে মুরগী দেওয়ার মতো অবস্থা। দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচন করতে দেওয়া হবে না। জনগণ আওয়ামী লীগকে এইবার সেই সুযোগ আর দেবে না। বর্তমান সমস্যা শুধু বিএনপির না। সারাদেশের মানুষের সমস্যা। তাই এদেশের জনগণ আজ রুখে দাঁড়িয়েছে। খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে বন্দি করা হয়েছে। সুচিকিৎসার জন্য তাকে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তির মাধ্যমে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে হবে। অন্যথায় যেকোনো পরিস্থিতির জন্য সরকারই দায়ী থাকবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে লাখ লাখ মামলা দিয়ে তাদের নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করছে আওয়ামী লীগ। কিন্তু বিএনপির নেতাকর্মীরা এসব মিথ্যা মামলায় আর ভয় পায় না। এ স্বৈরাচারী সরকারের পতন ঘটানোর আগ পর্যন্ত নেতাকর্মীদের মাঠে থাকার আহ্বান জানান তিনি।


পথসভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু, জেলা বিএনপির সাবেক সভাপতি নজমুল হক সনি ও সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলুসহ নওগাঁ জেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner