1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ঢাকা রেঞ্জের ২৯ পুলিশ সদস্য পুরস্কৃত

নিজস্ব প্রতিবেদক ‌ প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৮:৩৮ পিএম ঢাকা রেঞ্জের ২৯ পুলিশ সদস্য পুরস্কৃত

ঢাকাঃ ডিসেম্বর/১৯ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় মাসিক কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে ২৯ জন অফিসার/ফোর্সসহ ৩ জন চৌকিদারকে পুরস্কৃত করেছে ঢাকা রেঞ্জ পুলিশ।

রবিবার (২৬ জানুয়ারি) ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের সভাপতিত্বে ঢাকা রেঞ্জ কার্যালয় সম্মেলন কক্ষে এ পুরস্কার বিতরণ করা হয়।   

ডিসেম্বর/১৯ মানিকগঞ্জ জেলার পুলিশ সুপার রিফাত রহমান শামীম রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার এবং রাজবাড়ী জেলার (সদর) সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরীফ-উজ-জামানকে রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কার দেয়া হয়।

ডিসেম্বর/১৯ মাসের মাসিক অপরাধ পরিসংখ্যান নিয়ে বিস্তারিত আলোচনাসহ বিভিন্ন মামলা সংক্রান্তে দিক নির্দেশনা প্রদান করা হয়।

পর্যালোচনায় দেখা যায়, ডিসেম্বর/১৯ মাসে ঢাকা রেঞ্জে ২৪২৮টি মামলা হয়েছে, যা নভেম্বর/১৯ মাসের তুলনায় ২৪২টি মামলা হ্রাস পেয়েছে ও ডিসেম্বর/১৮ মাসের তুলনায় ৯৩টি মামলা বৃদ্ধি পেয়েছে।

ডিসেম্বর/১৯ মাসে মাদকদ্রব্য উদ্ধার খাতে ১১১১টি মামলা হয়েছে, যা নভেম্বর/১৯ মাসের তুলনায় ১৩৪টি হ্রাস পেয়েছে ও ডিসেম্বর/১৮ মাসের তুলনায় ১১০টি মামলা হ্রাস পেয়েছে। তাছাড়া, অস্ত্র উদ্ধার খাতে আলোচ্য মাসে ১৪টি মামলা হয়েছে, যা নভেম্বর/১৯ মাসের তুলনায় ৮টি ও ডিসেম্বর/১৮ মাসের তুলনায় ৫টি মামলা হ্রাস পেয়েছে।

ডিসেম্বর/১৯ মাসে বিজ্ঞ আদালত থেকে ৮১০২টি গ্রেফতারী পরোয়ানা প্রাপ্ত হয়ে ১২৬৬৮টি গ্রেফতারী পরোয়ানা তামিল অর্থ্যাৎ ৪৫৬৬টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বেশি হয়েছে।

ঢাকা রেঞ্জের ডিআইজি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বৃদ্ধি পাওয়ায় সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারদের ধন্যবাদ জ্ঞাপন করেন। বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য রেঞ্জের সকল পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।

ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) মো. আসাদুজ্জামান সভার কার্যক্রম পরিচালনা করেন। ঢাকা রেঞ্জ অফিসের অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড ইন্টেলিজেন্স) ও রেঞ্জাধীন ১৩টি জেলার পুলিশ সুপারসহ ঢাকা রেঞ্জ অফিসের সকল পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/মোরসু/এনএ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner