1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

শেখ হাসিনার আমলেই স্বাস্থ্য খাতে উন্নতি হয়েছে : দীপু মনি

জেলা প্রতিনিধি, চাঁদপুর প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ১১:৪৩ পিএম শেখ হাসিনার আমলেই স্বাস্থ্য খাতে উন্নতি হয়েছে : দীপু মনি
ফাইল ছবি

ঢাকাঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে স্বাস্থ্য খাতে বিরাট উন্নয়ন হয়েছে শেখ হাসিনার আমলেই। তবে সরকারের একার পক্ষে সব উন্নয়ন করা সম্ভব হবে না। এ জন্য বেসরকারিভাবেও এগিয়ে আসতে হবে। আজকে মানুষ যে চিকিৎসা সেবা পাচ্ছে ১৯৯৬ সালের আগে কিন্তু তা ছিল না।

শুক্রবার রাত সাড়ে ৮টায় চাঁদপুর ফেমাস স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ১৯৯৬ সালের আগ পর্যন্ত স্বাস্থ্য ব্যবস্থার অবস্থা ছিল অত্যন্ত শোচনীয়। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের হাসপাতালগুলোতে সু-চিকিৎসা নিশ্চিতের পাশাপাশি স্বাস্থ্য খাতকে শিল্প হিসেবে ঘোষণা করেছিল। বিভিন্ন যন্ত্রপাতি আমদানিতে শুল্ক তুলে নেওয়া হয়। তার ফলেই দ্রুত দেশে স্পেশালাইজড হসপিটাল এবং একই সঙ্গে ডায়াগনস্টিক সেন্টার গড়ে উঠে।

তিনি আরও বলেন, এখন বাংলাদেশের ডায়াগনস্টিক সেন্টারগুলোতে সব ধরনের রোগের পরীক্ষা করা যায়। কিছু লোকের কিছু চিকিৎসা ছাড়া দেশেই সব ধরনের রোগের চিকিৎসা হয়।  স্বাস্থ্য খাতে এ বিরাট পরিবর্তন এসেছে একমাত্র শেখ হাসিনার আমলেই। এই হাসপাতালটি যেহেতু স্পেশালাইজড কাজেই অন্য হাসপাতালে ভুল হলেও  এখানে ভুল হওয়ার সুযোগ নেই। রোগীর প্রতি সহমর্মিতা নিয়ে কাজ করতে হবে। আশা করছি, এ হাসপাতাল চাঁদপুরবাসীকে চিকিৎসা দেওয়ার ক্ষেত্রে একটি দৃষ্টান্ত স্থাপন করবে।

এ সময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, চাঁদপুর পৌর মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, ফেমাস স্পেশালাইজড হসপিটাল অ্যান্ড ট্রমা সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ইউনুছ উল্ল্যাহ, পরিচালক সাংবাদিক বিএম হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner