August
  1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

চেক ডিজনার: আসামির মুক্তি ও ক্ষতিপূরণে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৮, ২০২২, ১২:০২ পিএম চেক ডিজনার: আসামির মুক্তি ও ক্ষতিপূরণে হাইকোর্টের রুল

ঢাকাঃ চেক ডিজঅনারের একটি মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত এক ব্যক্তিকে কেন মুক্তি এবং ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেওয়া হবে না তা জানতে রুল জারি করেছেন আদালত। 

মঙ্গলবার (২৮ জুন) বিষয়টি জানা গেছে।

সোমবার (২৭ জুন) বিচারপতি মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। রাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আইনজীবী ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব আদেশের বিষয়টি নিশ্চিত করেন।

আদালতে এদিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব, অ্যাডভোকেট এমরুল কায়েস ও ড.মুহাম্মাদ শোয়েব মাহমুদ।

ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব জানান, গাজীপুরের কাপাসিয়ার শফিকুল ইসলামকে ৩২ লাখ টাকার পৃথক তিনটি চেক ডিজঅনারের মামলায় পৃথক এক বছর করে তিন বছরের সাজা দেন আদালত। কিন্তু এক বছর সাজা খাটা শেষ হয়ে আরও তিন মাস অতিক্রম করেছে বলে অভিযোগ করে হাইকোর্টে আসে আসামিপক্ষ।

তাদের দাবি— পৃথক তিনটি মামলার দণ্ড একত্রে খাটা হচ্ছে বলে তার ওই সাজার মেয়াদ শেষ হয়ে গেছে। এ কারণে হাইকোর্টে মুক্তির আবেদন করেন আসামিপক্ষ। তবে জেল কর্তৃপক্ষের দাবি- তিনটি সাজা আলাদা আলাদা খাটতে হবে।

ওই আবেদনের প্রেক্ষিতে দণ্ডপ্রাপ্ত ব্যক্তিকে তিন মাসের জন্য মুক্তি ও পাঁচ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না মর্মে রুল জারি করেছেন আদালত।

এমবুইউ

Small Banner