1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

যুক্তরাষ্ট্র যাওয়ার পথে নৌকাডুবি, মৃত অন্তত ১৭

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ১০:০৮ এএম যুক্তরাষ্ট্র যাওয়ার পথে নৌকাডুবি, মৃত অন্তত ১৭

ঢাকাঃ অবৈধভাবে সাগর পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে নৌকাডুবিতে কমপক্ষে ১৭ জন প্রাণ হারিয়েছেন। নিহতরা সবাই হাইতির নাগরিক। এ ঘটনায় আরও ২৫ জনকে জীবিত উদ্ধার করা গেছে। নিজ দেশে সহিংসতা এবং দারিদ্র থেকে মুক্তি পেতে এই ঝুঁকিপূর্ণ পথকে বেছে নেয় তারা। সাগর পাড়ি দিয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে বাহামাসের উপকূলে স্থানীয় সময় রোববার গভীর রাতে নৌকাটি ডুবে যায়।

বাহামার প্রধানমন্ত্রী ফিলিপ ডেভিস রবিবার (২৪ জুলাই) এক সংবাদ সম্মেলনে বলেন, ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আর জীবিতদের মধ্যে ৪ জন নারীও আছেন। তারা একটি নৌকা করে যুক্তরাষ্ট্রের মিয়ামির দিকে যাচ্ছিল বলে ধারণা করছেন প্রধানমন্ত্রী ডেভিস।

বাহামা পুলিশ জানিয়েছে, নিউ প্রভিডেন্স দ্বীপ থেকে প্রায় ১১ কিলোমিটার দূরে নৌকাটি ডুবে যায়। পুলিশ কমিশনার ক্লেটন ফার্নান্ডার বলেন, এতে ৬০ জনেরও বেশি লোক ছিল এবং আরও বেশি লোক নিখোঁজ থাকতে পারেন। নৌকায় যারা ছিলেন তারা সবাই হাইতির শরণার্থী বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, নৌকাটিতে ৬০ জন মানুষ ছিল। নিহতদের মধ্যে এক শিশুও রয়েছে। বাহামিয়ান এবং যুক্তরাষ্ট্রের উপকূলরক্ষীরা নিখোঁজদের সন্ধান করছে।

অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণেই এই দুর্ঘটনা বলে ধারণা দেশটির কর্তৃপক্ষের। এ ঘটনায় দুইজনকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে। তারা মানবপাচারের সঙ্গে জড়িত বলে জানা গেছে।

বাহামাসের অভিবাসনমন্ত্রী কিথ রিচার্ড বেল রোববার (২৪ জুলাই) বলেছেন, যারা একটি ভাল জীবনযাপনের পথ খুঁজছেন তাদের জীবন হারানোর জন্য আমরা শোক প্রকাশ করছি।

বাহামিয়ান কর্মকর্তাদের মতে, নৌকায় ভ্রমণের জন্য যাত্রীরা ৩০০০ থেকে ৮০০০ ডলার প্রদান করেছেন।

এটি ২০১৯ সালের পর থেকে ঘটে যাওয়া বাহামিয়ান জলসীমায় সবচেয়ে বড় প্রাণহানির ঘটনা। ওই সময় যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে প্রাণ হারান ২৭ জন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner