1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

নরসিংদীর বাজারে বিক্রি হচ্ছে দেশি খেজুর

জেলা প্রতিনিধি, নরসিংদী প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ০১:০০ পিএম নরসিংদীর বাজারে বিক্রি হচ্ছে দেশি খেজুর

নরসিংদীঃ বাজারে বিক্রি হচ্ছে হলুদ রঙের দেশি খেজুর। দামে সস্তা ও সুস্বাদু হওয়ায় ক্রেতাদের মাঝে চাহিদাও তৈরি হয়েছে বেশ। 

সুস্বাদু খেজুরগুলো একটু লম্বা আকৃতির। পাকলে হলুদ হয়ে যায়। বীচের উপরের আবরণ অল্প মাংস। তার উপর একটু শক্ত চামড়া। ছোট বাচ্চারাও এ খেজুর অনেক পছন্দ করে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের নরসিংদীর চালাকচর থেকে শুরু করে শিবপুর পর্যন্ত সড়কের দু’পাশে ও জেলার বিভিন্ন গ্রামে খেজুর গাছগুলোতে থোকা থোকায় ঝুলে আছে খেজুর।

বিভিন্ন হাট বাজারের এসব খেজুর বিক্রিও হচ্ছে। ঢাকা-সিলেট মহা সড়কের ইটাখোলা মোড়ে বৃষ্টিস্নাত অবস্থায় এ খেজুরের থোকা নিয়ে বসে বিক্রি করতে দেখা যায়।

এসময় ষাটোর্ধ্ব খেজুর বিক্রেতা মজিদ জানান, প্রত্যেক লড়ে প্রায় ৫ কেজি করে খেজুর রয়েছে। দাম ১৬০ টাকা চান তিনি। তিনি জানান, ১৬০ টাকা দাম চাইলেও ১২০ বা ১৩০ টাকায় বিক্রি করে দেন তিনি।

পাশের আরেক বিক্রেতা সজিব জানান, নিজের গাছ আছে আবার অন্যের গাছ থেকে কিনে এনে বাজারে বিক্রি করেন তিনি। এতে ভালোই ব্যবসা হচ্ছে তার।

খেজুর কিনতে আসা সাইদুর রহমান বলেন, দেশীয় ফল। খেতে ভালোই লাগে। এজন্য কিনছি।

পোড়াদিয়া বাজারে বিক্রেতা আবুল বাসার বলেন, ২০ টাকা কেজি দরে খেজুর বিক্রি করছেন তিনি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner