1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

১৮টি কলেজের পূর্ণ সংযোজন করল জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৪:০৪ পিএম ১৮টি কলেজের পূর্ণ সংযোজন করল জাতীয় বিশ্ববিদ্যালয়

ঢাকাঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত যে সকল কলেজ/শিক্ষাপ্রতিষ্ঠান/ইনস্টিটিউট দাপ্তরিক ও অন্যান্য প্রয়োজনে প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহারের জন্য কলেজ প্যাড প্রেরণ করেছে, সেসকল বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৮টি কলেজের পূর্ণ নাম সংযোজন করে প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

বৃহস্পতিবার (৩০ মার্চ) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত যে সকল কলেজ/শিক্ষা প্রতিষ্ঠান/ইনস্টিটিউট দাপ্তরিক ও অন্যান্য প্রয়োজনে প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহারের জন্য কলেজ প্যাড প্রেরণ করেছে। সেই ১৮টি কলেজের পূর্ণ নাম সংযোজন করে প্রজ্ঞাপন জারি করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পর্যায়ক্রমে তথ্যপ্রাপ্তি সাপেক্ষে অন্যান্য কলেজের নাম প্রকাশ করা হবে। এছাড়া পূর্ণ নাম ব্যতীত কলেজের নামে অন্য কোনো পরিবর্তন আনয়ন করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

যে ১৮টি কলেজের পূর্ণ নাম সংযোজন করা হয়েছে- সরকারি মাইকেল মধুসূদন কলেজ (যশোর), শহীদ মসিয়ূর রহমান ল’ কলেজ (যশোর), সরকারি কেশব চন্দ্র কলেজ (ঝিনাইদহ), সাফদারপুর-দোড়া কলেজ (ঝিনাইদহ), জুলফিকার আলী ভূট্টো কলেজ (ঝালকাঠি), মৌকরণ, বদরপুর, লেবুখালী, পাংগাশিয়া কলেজ (পটুয়াখালী), রাফাতুল্লাহ ইফাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ (সিরাজগঞ্জ)।

সরকারি বসির উদ্দিন মেমোরিয়াল কো-অপারেটিভ মহিলা কলেজ (নওগাঁ), তারাগঞ্জ ওয়াক্ফ এস্টেট সরকারি কলেজ (রংপুর), কর্ণফুলী আবদুল জলিল চৌধুরী কলেজ (চট্টগ্রাম), ইছাপুর বাদশা মিয়া চৌধুরী কলেজ (চট্টগ্রাম), সরকারি আব্দুল খালেক মেমোরিয়াল কলেজ (জামালপুর), ইসলামপুর মো. আব্দুস সামাদ পারভেজ মেমোরিয়াল মহিলা কলেজ (জামালপুর), ঘাটাইল ব্রাহ্মণশাসন সরকারি কলেজ (টাঙ্গাইল), রামদিয়া সরকারি শ্রীকৃষ্ণ কলেজ (গোপালগঞ্জ), রিজাউল করিম চৌধুরী কলেজ (ঢাকা), চৌমুহনী সরকারি সালেহ আহমেদ কলেজ (নোয়াখালী) ও ফরিদ উদ্দিন সরকার কলেজ (কুমিল্লা)।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner