1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বাকৃবির নতুন প্রক্টর অধ্যাপক মহির উদ্দীন

তানিউল করিম জীম, বাকৃবি প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৪:২১ পিএম বাকৃবির নতুন প্রক্টর অধ্যাপক মহির উদ্দীন
সংগৃহীত

ময়মনসিংহঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আজহারুল হক প্রক্টর হিসেবে তার দ্বায়িত্ব শেষ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর হিসেবে দ্বায়িত্ব পেয়েছেন কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন। ২৭ ফেব্রুয়ারি থেকে আগামী দুই বছরের জন্যে তাকে প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অধ্যাপক মহির উদ্দীন প্রক্টর হিসেবে দ্বায়িত্ব গ্রহণের আগে বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল ডেস্কের পরিচালকের দ্বায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক , আশরাফুল হক হলের প্রভোস্ট এবং সহকারী প্রক্টর হিসেবেও দ্বায়িত্ব পালন করেন।

ড. মহির প্রথম শ্রেনীতে ১৯৮৮ সালে এসএসসি এবং ১৯৯০ সালে এইচএসসি পাস করেন। পরে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদে ভর্তি হন। তিনি ২০০০ সালে বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত¡ বিভাগের লেকচারার হিসেবে যোগদান করেন। পরে ২০১৩ সালে অধ্যাপক পদে পদোনতি লাভ করেন। তিনি জার্মানীর হামবাল্ট বিশ্ববিদ্যালয় থেকে কীটতত্ত্বে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner