1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

আমদানির অনুমতির পর দেশে এসেছে ৮৩০০ টন পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ৭, ২০২৩, ১১:৫২ পিএম আমদানির অনুমতির পর দেশে এসেছে ৮৩০০ টন পেঁয়াজ
ফাইল ছবি

ঢাকাঃ গত তিনদিনে ভারত থেকে চার লাখ ৭৩ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে সরকার। এরমধ‌্যে বাংলাদেশে এসেছে আট হাজার ৩০০ টন পেঁয়াজ। বুধবার (৭ জুন) পেঁয়াজ আমদানির সবশেষ তথ্যে এ কথা জানায় কৃষি মন্ত্রণালয়।

দেশে পেঁয়াজের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় আমদানির সিদ্ধান্ত নেয় সরকার। ফলে ৫ জুন থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দেওয়া হয়।

এর আগে ঈদুল আযহাকে সামনে রেখে দাম বাড়িয়ে পেঁয়াজের বাজার অস্থিতিশীল করে তোলেন অসাধু ব্যবসায়ীরা। নিজেরা সিন্ডিকেট করে ইচ্ছামতো দাম বাড়িয়ে দেন।

ফলে সবশেষ শনিবার পেঁয়াজের দাম প্রতিকেজি ১০০ টাকায় উঠে। এরপর সোমবার থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দেওয়ার খবর আসে। এদিন আইপিও দেওয়া শুরু হওয়ার পরপরই পাইকারি বাজারে পেঁয়াজের দাম কেজিতে ২৫ টাকা কমে যায়। তবে ওইদিন খুচরা বাজারে বেশি দামেই বিক্রি হয় পেঁয়াজ।

এরপর মঙ্গলবার ৬ জুন থেকে খুচরা বাজারে পেঁয়াজের দাম কমতে শুরু করে। তবে পাইকারি বাজারের তুলনায় দাম কমার প্রবণতা অনেক ধীরগতির।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner