1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

একনেকে ৯ প্রকল্প অনুমোদন

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২১, ২০২৩, ০৩:২১ পিএম একনেকে ৯ প্রকল্প অনুমোদন

ঢাকাঃ জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৯টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২১ মার্চ) শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী এবং একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই অনুমোদন দেওয়া হয়।

এই নয় প্রকল্পে মোট ব্যয় দাঁড়াচ্ছে চার হাজার ৬০১ কোটি টাকা। এরমধ্যে ছয়টি প্রকল্পে তিন হাজার ৪৩৮ কোটি টাকা ঋণ এবং অনুদান হিসেবে দিচ্ছে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি), জাইকা, ইএনডিপি, ইউরোপিয়ান ইউনিয়ন ও বিশ্বব্যাংক।

সভা শেষে ব্রিফিংয়ে প্রকল্পের বিস্তারিত জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এসময় প্রধানমন্ত্রীর বিভিন্ন অনুশাসনের কথাও তুলে ধরেন মন্ত্রী।

সভায় অনুমোদিত প্রকল্পসমূহ হলো: সন্ত্রাসবাদ মোকাবিলা ও জননিরাপত্তা নিশ্চিতকল্পে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সক্ষমতা বৃদ্ধি (১ম সংশোধিত), ঢাকাস্থ আগারগাঁও এ বাংলাদেশ সংসদ সচিবালয়ের সরকারি কর্মকর্তাদের জন্য ১১২টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ, সাসটেইনেবল কোস্টাল অ্যান্ড মেরিন ফিশারিজ (১ম সংশোধন), পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণের সমীক্ষা (২য় পর্যায়) ,দেশব্যাপী ভ্রাম্যমাণ লাইব্রেরি প্রকল্প (২য় সংশোধিত), দি প্রজেক্ট ফর দা ইমপ্রুভমেন্ট অব ইক্যুইপমেন্ট ফর টেকনিক্যাল এডুকেশন, ঢাকা কারিগরি শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন (৩য় সংশোধিত), প্রি-পেইড গ্যাস মিটার স্থাপন (৩য় সংশোধিত), প্রকল্প।

এছাড়াও টেবিলে উপস্থাপিত হয় গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প। সভায় সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন। এছাড়াও মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজির মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সিনিয়র সচিব ও সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner