Dr. Neem on Daraz
Victory Day

রক্তের গ্রুপ পরিবর্তন করতে মুফতি ইব্রাহিমের বাড়ির সামনে জনতার ভিড়


আগামী নিউজ | রম্য নিউজ ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১, ০৫:৩৩ পিএম
রক্তের গ্রুপ পরিবর্তন করতে মুফতি ইব্রাহিমের বাড়ির সামনে জনতার ভিড়

ছবি: সংগৃহীত

ঢাকাঃ মুফতি ইব্রাহীমের বাসার সামনে হুট করে উপচে পড়া ভিড় দেখা গেছে। জানা যায়, রক্তের গ্রুপ পরিবর্তন করে বি-গ্রুপ করার জন্য এই গবেষকের শরণাপন্ন হচ্ছেন সবাই। সম্প্রতি রক্তের গ্রুপ বিষয়ক মুফতি ইব্রাহীমের একটি গবেষণাধর্মী ওয়াজ ভাইরাল হয়। এই ওয়াজের পর থেকেই নিজেদের যাবতীয় সমস্যা সমাধানে রক্তের গ্রুপ পরিবর্তন করতে চায় সারা দেশের মানুষ।

নিজের রক্তের গ্রুপ 'ও' থেকে 'বি-গ্রুপে মাইগ্রেশন করতে বরিশাল থেকে এসেছেন করিম নামের একজন। তিনি জানান, 'বউয়ের রক্তের গ্রুপ ও পজেটিভ, আমারও সেইম। সেজন্যই আমাদের সংসারে অশান্তি লেগেই থাকে। ইব্রাহীম হুজুরের ওয়াজ শুনেই বুঝতে পারলাম। সেজন্য পরিবর্তন করতে আসছি। এবার যদি সংসারে একটু শান্তি আসে।' নোয়াখালী থেকে এসেছেন রাশেদ। বি-গ্রুপের রাশেদ রক্তের গ্রুপ পরিবর্তন করে এবি করবেন। রাশেদের সাথে কথা বললে তিনি জানান, আমার প্রেমিকার রক্তের গ্রুপও এবি-গ্রুপ। তার সাথে ব্রেকাপ করা দরকার। সেজন্য আমিও এবি হতে আসছি। এবার হুজুরে কারিমের ভিডিও দেখিয়ে বলবো, একই গ্রুপে সুখ শান্তি আসে না। আমাদের ব্রেকাপ দরকার।'

উপস্থিত জনতার সাথে কথা বলে দেখা যায়, বি-গ্রুপে মাইগ্রেশন করতে ইচ্ছুকদের সংখ্যা অন্যান্যদের তুলনায় বেশি। অনুসন্ধানে জানা যায়, বেশিরভাগই আখেরাতমুখী হওয়ার লক্ষ্যে রক্তের গ্রুপ পরিবর্তন করতে এসেছেন। লাইনের এক চিপায় ডোনাল্ড ট্রাম্পের সাথে দেখা হয় আমাদের। আমাদের দেখে মুখ লুকালেও ধরা খেয়ে তিনি বলেন, আমি একবার মোসলমান হইছিলাম। নাম আছিলো দেলোয়ার হোসেন টেলু। পরে আমেরিকার নির্বাচনের ফাঁদে পড়ে ইসলাম থেকে দূরে সরে যাই।

এখন মুফতি সাহাবকে কে দিয়ে গ্রুপ পরিবর্তন করে একটু ইবাদত বন্দেগি করে বাকি জীবন কাটাতে চাই। আমার জন্য দোয়া করবেন।' তবে মুফতি ইব্রাহীম আসলেই রক্তের গ্রুপ পরিবর্তন করতে পারবেন কি না? এমন প্রশ্নে আমাদেরকে সাবধান অনেকে বলেন, তওবা তওবা, হুজুরে কেরামের ক্ষমতা নিয়া সন্দেহ করবেন না। তিনি যেহেতু রক্তের গ্রুপ নিয়ে এত গবেষণা করতে পেরেছেন, ইনশাল্লাহ তিনি আমাদেরকে পথও দেখাতে পারবেন।

আগামীনিউজ/প্রভাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে