Dr. Neem on Daraz
Victory Day

বিয়ার খাওয়ায় কর্মীকে ছাঁটাই করে ভুল স্বীকার করল সংস্থা, দিতে হল জরিমানাও


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১, ০৪:৩১ পিএম
বিয়ার খাওয়ায় কর্মীকে ছাঁটাই করে ভুল স্বীকার করল সংস্থা, দিতে হল জরিমানাও

ফাইল ছবি

ঢাকাঃ অফিসে বিয়ার পান করে আসায় স্কটল্যান্ডের এক নারীকে চাকরিচ্যুত করে একটি প্রতিষ্ঠান। পরে আদালতের নির্দেশে ভুল স্বীকার করে সাড়ে পাঁচ লাখ টাকারও বেশি জরিমানা দিয়ে ওই নারীকে ফিরিয়ে নিতে বাধ্য হয় প্রতিষ্ঠানটি।

স্কটল্যান্ডের এডিনবরার কাছে লিভিংটনের একটি সামুদ্রিক খাবারের কারখানায় কাজ করতেন মালগোরজাটা ক্রোলিক। অফিসে আসার আগে মদ্যপানের দায়ে তাকেই চাকরিচ্যুত করা হয়। তবে অফিসের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে মামলা করে বসেন ক্রোলিক। সেই মামলায় জিতে যান ওই নারী।

আদালতে প্রমাণ হয়, অফিস টাইমের নয় ঘণ্টা আগে বিয়ার খেয়ছিলেন ক্রোলিক। তবে অফিসে ঢোকার আগে তার মুখে বিয়ারের গন্ধ থাকায় অফিস কর্তৃপক্ষের তোপের মুখে পড়েন তিনি। অফিস কর্তৃপক্ষের দাবি ছিল, এভাবে মদ্যপান করে অফিসে ঢোকা প্রশ্রয় দিলে অন্য কর্মীদের মধ্যে ভুুল বার্তা পৌঁছাতে পারে।

তবে মামলার পর আদালত বলেন, অফিসের কাজ শুরুর ৯ ঘণ্টা আগে বিয়ার পান করেছিলেন ওই কর্মী। এতে দোষের কিছু নেই। রাত ১১টার সময় বিয়ার পান করে ঘুমিয়ে পরের দিন সকালে অফিস যাওয়া স্বাভাবিক একটি ঘটনা। কর্মীকে বরখাস্ত করে ভুল করেছে সংস্থা। সংস্থাটির বিরুদ্ধে এ সময় মোটা অঙ্কের জরিমানাও হয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে