Dr. Neem on Daraz
Victory Day

একরাতেই কোটিপতি


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২৮, ২০২০, ১২:৪৭ পিএম
একরাতেই কোটিপতি

সংগৃহীত ছবি

ঢাকা: এক রাতের মধ্যেই কোটিপতি হয়ে গেলেন তানজানিয়ার এক খনি শ্রমিক। এক দুই কোটি না প্রায় ২৯ কোটি টাকার মালিক হন এই শ্রমিক। মোট ১৫ কেজির দুটি পাথর বিক্রি করে এই টাকার মালিক বনে যান তিনি।

মূলত খনি শ্রমিক সানিনিউ লাইজার দুটি পাথর পেয়েছেন যা রত্মপাথর। নাম তানজানিয়াট। যা তানজানিয়ায় এ পর্যন্ত পাওয়া অতি মূল্যবান ও সবচয়ে বড় পাথর। অলংকার তৈরির কাজে ব্যবহৃত হয় এই পাথর। দেশটির উত্তরাঞ্চলের মিরেরানি পাহাড়ের খনিতে পাওয়া পাথর দুটির একটির ওজন ৯.২৭ কেজি ও আরেকটির ওজন ৫.১ কেজি।

গত বুধবার রত্নপাথর-সংক্রান্ত মন্ত্রণালয়ের কাছে পাথর দুটি ৩৪ লাখ ডলারে (৭.৭ বিলিয়ন তানজানিয়ান শিলিং) বিক্রি করেন লাইজার।রাতারাতি এভাবে বড়লোক হওয়ার ঘটনাতে কার্যত অবাক হয়েছেন সকলেই।

আফ্রিকার দেশ তানজানিয়ায় ২০১৫ সালে ক্ষমতায় আসেন প্রেসিডেন্ট জন মাগুফুলি। দেশটির ভবিষ্যৎ বদলে দেওয়ার জন্য ক্ষুদ্র ক্ষুদ্র খনি ব্যবসায়ীকে অনুমোদন দেন খনিজ সম্পদ আহরণের জন্য। ফলে লাইজারের মতো অনেকেই এই ব্যবসা করে থাকেন।

আগামীনিউজ/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে