Dr. Neem on Daraz
Victory Day

আবারও মিরাজ-ম্যাজিক, ৭ বছর পর ভারতের বিপক্ষে সিরিজ জয়


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৮:২৮ পিএম
আবারও মিরাজ-ম্যাজিক, ৭ বছর পর ভারতের বিপক্ষে সিরিজ জয়

প্রায় তিন মাস পর ওয়ানডে ক্রিকেটে ফিরে দারুণ শুরু করেছে বাংলাদেশ। ৭ বছর পর দেশের মাটিতে খেলতে আসা ভারতকে প্রথম ওয়ানডেতে হারিয়েছে টাইগাররা। অপরদিকে আজ সিরিজ জয়ের লক্ষ্যে দ্বিতীয় ম্যাচে ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুকতে থাকা টাইগাররা দুই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসান মিরাজের ১৪৮ রানের জুটিতে ভর করে ২৭২ রানের লক্ষ্য বেধে দেয় রোহিত শর্মাদের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে টাইগারদের বিপক্ষে ৫ রানে হেরেছে ভারত।

লক্ষ্য তাড়া করতে নেমে ভালো সূচনা হয়নি ভারতের। শুরু থেকেই বাংলাদেশ নিয়ন্ত্রিত বলিংয়ে চেপে  ধরে ভারতীয় ব্যাটারদের। যার ফল পেতে অপেক্ষা করতে হয়নি টাইগারদের ম্যাচের দ্বিতীয় ওভারেই ইবাদতের বলে ৫ রানে আউট হয়ে সাজঘরে ফিরেন বিরাট কোহলি।

অপরদিকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় রোহিত-কোহলিরা। ১৮ ওভারে ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা ভারত। পঞ্চম উইকেটে শ্রেয়াস ও অক্ষর প্যাটেল সম্ভবনা জাগিয়ে তুললেও। ৩৫ ওভারে মিরাজের বলে আফিফের কাছে ক্যাচ দিয়ে দলীয় ১৭২ রানে ফিরে আয়ার। তিনি ১০২ বলে ৮২ রান করা ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ৩ ছয়ে। 

অন্যদিকে আয়ার সাথে জুটি গড়া প্যাটেল দুই ওভার পরেই এবাদতের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন। ৫৬ বলে ৫৬ করে সাকিবের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ক্রিকেটারর। পরে শার্দুল ঠাকুর ও দীপক চাহার ধীরে রান তোলার চেষ্টা করেছিলেন। সে যাত্রাও থামান মুশফিক। ৪২ ওভারে ভারতীয় ২০৭ রানে সাকিবের বলে শার্দুল ঠাকুরকে স্ট্যাম্পিং করেন মুশফিকুর রহিম।

পরে চোট নিয়েই ব্যাটে নামেন রোহিত শর্মা। ৪৬তম ওভারে এবাদত বল করতে এসে প্রথমেই দীপক চাহারকে ১১ রানে আউট করেন। তবে পরের পাঁচ বল থেকে দেন ১৮ রান। যার মধ্যে রোহিত মারেন দুটি ছক্কা ও একটি চার। শেষ দিকে জয়ের আশা জাগিয়ে তোলে ভারত। তবে বাংলাদেশের বোলিং তোপে ৫ রানে হেরে মাঠ ছাড়তে হয় রোহিত-কোহলিদের।   

বাংলাদেশের হয়ে ৩টি উইকেট নেন পেসার এবাদত হোসেন এছাড়া দুটি করে উইকেট পান সাকিব আল হাসান ও মিরাজ ।

দিনের শুরুতে মিরাজের সেঞ্চুরির পাশাপাশি মাহমুদউল্লাহর হাফ সেঞ্চুরি এবং নাসুমের ভালো ফিনিশিংয়ে ভারতকে চ্যালেঞ্জিং স্কোর দেয় বাংলাদেশ। তবে এ দিনও ব্যাটিংয়ে ব্যর্থ হয়েছিলেন বাংলাদেশের টপ অর্ডার। ১৯ ওভারের মধ্যে ৬৯ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে টাইগাররা। সেখান থেকে দলের হাল ধরেছিলেন মেহেদি-মাহমুদউল্লাহ। তাঁদের জুটিতে ১৬৫ বলে ১৪৮ রান আসে। তাতেই ভর করে খাদের কিনারা থেকে ধীরে ধীরে রানে ফিরেছিল বাংলাদেশ। তাতে শেষ পর্যন্ত ৭ উকেটে ২৭১ রান সংগ্রহ করে  লিটনরা। 

এদিন বাংলাদেশের হয়ে ৮৩ বলে ১০০ রান করে অপারিজিত ছিলেন মেহেদী মিরাজ। এছাড়া ৯৬ ব্বলে ৭৭ রান করে আউট হন মাহমুদউল্লাহ।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে