Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বকাপ থেকে নেইমারের ছিটকে যাওয়ার শঙ্কা


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৯:২১ পিএম
বিশ্বকাপ থেকে নেইমারের ছিটকে যাওয়ার শঙ্কা

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার

বিশ্বকাপে গ্রুপের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে নামছে ব্রাজিল। তবে শুক্রবারের এ ম্যাচের আগে নতুন করে জল্পনা তৈরি হয়েছে নেইমারকে নিয়ে। ব্রাজিলের সংবাদমাধ্যমের খবর, ক্যামেরুন ম্যাচে তো বটেই, নেইমার এই বিশ্বকাপের আর কোনো ম্যাচেই অংশ নিতে পারবেন না। তার পায়ের লিগামেন্টে বড় ধরনের সমস্যা হয়েছে বলে মনে করা হচ্ছে।

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার। দিন দুয়েক জল্পনার পর বলা হয়, গ্রুপ পর্বে আর তিনি খেলতে পারবেন না। তবে তাকে নকআউট পর্বে পাওয়া যাবে। কিন্তু ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচের আগে খবর পাওয়া যাচ্ছে, নেইমারকে নকআউটে পাওয়ার সম্ভাবনাও কম। তার চোট যেমন মনে করা হয়েছিল, তার থেকেও বেশি গুরুতর। এখনও তার পায়ের গোড়ালি ফুলে রয়েছে।

ক্যামেরুন ম্যাচের আগে ব্রাজিলের সহকারী কোচ ক্লেবার জেভিয়ার বলেছেন, “নেইমার ধীরে ধীরে উন্নতি করছে। তবে আপাতত আমাদের ফোকাস ক্যামেরুন ম্যাচে। সেটা হয়ে গেলে দলের বাকিদের কার কী অবস্থা তা নিয়ে ভাবার সময় পাব। ওর ফেরার ব্যাপারে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে আমাদের।” যদিও কী পরিকল্পনা, তা বিস্তারিত বলেননি তিনি।

এতেই বিপদের আশঙ্কা করছেন ব্রাজিলের সমর্থকরা। শোনা গেছে, নেইমারের পায়ের লিগামেন্ট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার হাঁটু এখনও ফুলে রয়েছে। ওষুধ খেয়েও ব্যথা সেভাবে কমছে না। ফলে শেষ ষোলো তো বটেই, ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উঠলে তখনও নেইমারকে পাওয়া যাবে কিনা, সে ব্যাপারে কেউই নিশ্চিত নন। কাতার বিশ্বকাপের শেষ ম্যাচ নেইমার ইতোমধ্যেই খেলে ফেলেছেন বলে মনে করা হচ্ছে। এই নিয়ে তিনি তিনটি বিশ্বকাপে খেললেন। আগের দু’টিতেও তিনি চোটের আঘাতে ভুগেছেন। ২০১৪ বিশ্বকাপে কোমরে চোট পেয়ে কোয়ার্টারে শেষ হয়ে গিয়েছিল তার যাত্রা। ২০১৮ বিশ্বকাপের আগেই চোটে ভুগছিলেন তিনি। ফলে বিশ্বকাপে নিজের সেরাটা দিতে পারেননি নেইমার।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে