Dr. Neem on Daraz
Victory Day

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ০৪:০৯ পিএম
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ। পরের দুই ম্যাচে অবশ্য ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে জিতে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে বাংলাদেশ। যেটাকে ভাবা হচ্ছে বিশ্বকাপের মূলপর্ব। এই পর্বেই বড় বড় প্রতিপক্ষকে মোকাবেলা করতে হবে টাইগারদের। এই পর্বের প্রথম লড়াইয়ে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। 

রোববার (২৪ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের শারাজায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল চারটায়। টস জিতে প্রথমে ফিল্ডিয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। অর্থাৎ বাংলাদেশ প্রথমে ব্যাটিং করবে। বাংলাদেশকে সুপার টুয়েলভে উঠতে ধুঁকতে হলেও দাপট দেখিয়েই সুপার টুয়েলভে পৌঁছেছে লঙ্কানরা। প্রস্তুতি ম্যাচে তাদের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশও। যদিও ওই ম্যাচে ছিলেন না দলের দুই সেরা তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

প্রথমপর্বে স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানের অপ্রত্যাশিত হারের পর টানা দুই ম্যাচে দাপুটে জয়ে সুপার টুয়েলভে এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

দ্বিতীয় ম্যাচে ওমানকে ২৬ আর তৃতীয়টিতে দুর্বল পাপুয়া নিউগিনিকে বাংলাদেশ উড়িয়ে দেয় ৮৪ রানের বড় ব্যবধানে। তবু গ্রুপপর্বে রানার্সআপ হয়ে দ্বিতীয়পর্বে উঠেছে টাইগাররা।

টস জিতে শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেছেন, ‘আইপিএলের পর মনে হচ্ছে উইকেট কিছুটা স্লো হয়ে গেছে। তিনটি ম্যাচ জেতার পর দলের পরিবেশ খুব ভালো আছে। আমরা প্র্যাক্টিস ম্যাচগুলোও জিতেছি।’

মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য টস হেরেও অসন্তুষ্ট নন। তিনি বলেছেন, ‘আমাদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে। আশা করি টস হেরে ব্যাটিংয়ে আসায় ভালো কিছু হবে।’

অতীতে এই দুই দল টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১১ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৭ ম্যাচে জয় পায় শ্রীলংকা। আর ৪ ম্যাচে জয় পায় বাংলাদেশ। 

তবে সাম্প্রতিক পারফরম্যান্সে শ্রীলংকার চেয়ে একধাপ এগিয়ে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজ হারায়। 

শ্রীলঙ্কার একাদশেও একটি পরিবর্তন। সাইট স্ট্রেইনের কারণে খেলতে পারছেন না রহস্যময় স্পিনার মাহিশ থিকশানা। তার জায়গায় একাদশে এসেছেন বাঁহাতি পেসার বিনুরা ফার্নান্ডো।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটকিপার), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (উইকেটকিপার), পাথুম নিসানকা, চারিথ আসালঙ্কা, অভিষ্কা ফার্নান্ডো, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, ভানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্থ চামিরা, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্ডো।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে