Dr. Neem on Daraz
Victory Day

চলে গেলেন বিসিবির সাবেক সভাপতি কে. জেড. ইসলাম


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: মে ৩, ২০২১, ০৭:১৪ পিএম
চলে গেলেন বিসিবির সাবেক সভাপতি কে. জেড. ইসলাম

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বেশ পরিচিত নাম কামাল জিয়াউল ইসলাম বা সংক্ষেপে কে জেড ইসলাম। ১৯৮৩ রালের ৩০ জানুয়ারি থেকে ১৯৮৭ সালের ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দায়িত্বে থাকা এই সভাপতি আজ সোমবার বিকেল তিনটা ৫৫ মিনিটে নিজ বাসভবনে ৮৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আশির দশকে জনপ্রিয়তা পাওয়া নির্মাণ স্কুল ক্রিকেটের মধ্য দিয়ে বাংলাদেশে ক্রিকেট ব্যাপক জনপ্রিয়তা পায়। ক্রিকেটের এখানকার অবস্থানের পেছনে ওই টুর্নামেন্টের ভূমিকা অনেক। এই টুর্নামেন্টের পথচলা শুরু হয়েছিলো তার হাত ধরেই। 

পেশায় চাটার্ড অ্যাকাউন্ট এই ক্রীড়া সংগঠক ১৯৭৮ সালে আজাদ বয়েজ ক্লাবের সভাপতির দায়িত্ব পান। ১৯৮১-৮২ মৌসুমে বিসিবির সাধারণ সম্পাদকের দায়িত্ব পান তিনি। প্রিমিয়ার ক্রিকেট লিগের সূচনাও হয় তার হাত ধরে। 

পরে বিসিসির সভাপতি হন কে. জেড ইসলাম। তার সভাপতিত্বের সময়কালেই প্রথমবারের মতো এশিয়া কাপে খেলার সুযোগ পায় বাংলাদেশ। ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য ২০০১ সালে বাংলাদেশ জাতীয় ক্রীড়া পুরস্কার পান তিনি। দেশের ক্রিকেটে তার অবদানের জন্য অনন্তকাল স্মরণীয় হয়ে থাকবেন তিনি।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে