Dr. Neem on Daraz
Victory Day

গাপটিল ঝড়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: মার্চ ৭, ২০২১, ০২:২১ পিএম
গাপটিল ঝড়ে নিউজিল্যান্ডের সিরিজ জয়

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ পাঁচ ম্যাচ সিরিজে ২-২ সমতা। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচ হাইভোল্টেজ হবে, কেউ কাউকে ছাড় দেবে না এমন ধারণা করা যাচ্ছিল। কিন্তু ব্যাটিং ও বোলিংয়ে নিউজিল্যান্ডের দাপটে স্রেফ উড়ে গেল অস্ট্রেলিয়া।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান জড়ো করে অজিরা। দলের পক্ষে ২৯ বলে ৪৪ রান করেন ম্যাথু ওয়েড। এছাড়া অ্যারন ফিঞ্চ ৩২ বলে ৩৬ ও মার্কাস স্টয়নিস ২৬ বলে ২৬ রান করেন।

কিউইদের পক্ষে ইশ সোধি তিনটি এবং টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট দুটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরু পায় স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে ১০৬ রান এনে দেন দুই ওপেনার ডেভন কনওয়ে ও মার্টিন গাপটিল। কনওয়ে ২৮ বলে ৩৬ রান করে বিদায় নিলেও দেখেশুনে খেলতে থাকেন গাপটিল। অধিনায়ক উইলিয়ামসন প্রথম বলে বিদায় নিলেও ৭টি চার ও ৪টি ছক্কায় গাপটিলের ৪৬ বলে ৭১ রানের ইনিংস জয়ের পথ গড়ে দেয়।

শেষদিকে গ্লেন ফিলিপসের ১৬ বলে ৩৪ রানের ক্যামিওতে ২৭ বল ও ৭ উইকেট হাতে রেখেই সিরিজ জিতে নেয় নিউজিল্যান্ড। অজিদের পক্ষে রিলি মেরেডিথ শিকার করেন দুটি উইকেট।

ঝড়ো ব্যাটিংয়ে দলকে জেতানোয় ম্যাচ সেরা নির্বাচিত হন গাপটিল। ১৩ উইকেট নিয়ে সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন শোধী।

সংক্ষিপ্ত স্কোর 

টস: অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া: ১৪২/৮ (২০ ওভার)
ওয়েড ৪৪, ফিঞ্চ ৩৬, স্টয়নিস ২৬
সোধি ২৪/৩, বোল ২৬/২

নিউজিল্যান্ড: ১৪৩/৩ (১৫.৩ ওভার)
গাপটিল ৭১, কনওয়ে ৩৬, ফিলিপস ৩৪*
মেরেডিথ ৩৯/২, জাই ১৯/১

ফল: নিউজিল্যান্ড ৭ উইকেটে জিতে সিরিজ জয়ী।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে