Dr. Neem on Daraz
Victory Day

গোলাপি বলে দিশেহারা ইংল্যান্ড, ১১২ রানে অলআউট


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৭:৪৯ পিএম
গোলাপি বলে দিশেহারা ইংল্যান্ড, ১১২ রানে অলআউট

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ইংল্যান্ড দলকে যেন নতুন করে ক্রিকেটের অক্ষর জ্ঞান দিলেন ভারতের বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল। গোলাপি বলের দিবারাত্রির ম্যাচে একের পর এক ভুল শট কিংবা ভুল লাইনে খেলে আউট হয়েছেন ইংলিশ ব্যাটসম্যানরা। অথবা ঘুরিয়ে বললে, তাদের ভুল লাইনে খেলতে বাধ্য করেছেন অক্ষর-অশ্বিনরা।

যে কারণে ঘুরে দাঁড়ানোর মিশনে ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১১২ রানেই অলআউট হয়ে গেছে ইংল্যান্ড। সফরকারী ব্যাটসম্যানদের নিয়ে ছেলেখেলা করে নিজের তিন ইনিংসের ক্যারিয়ারের দ্বিতীয়বারের মতো ফাইফার নিয়েছেন অক্ষর প্যাটেল, যোগ্য সঙ্গ দেয়া রবিচন্দ্রন অশ্বিনের নামের পাশে জমা পড়েছে ৩ উইকেট।

প্রথম টেস্ট জিতে চার ম্যাচের সিরিজ শুরু করা ইংল্যান্ড টানা তিনটি ইনিংসে ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিলো। এক লাখ ১০ হাজার আসনবিশিষ্ট বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নামে সফরকারীরা। প্রথম দুই টেস্টে হতাশাজনক পারফরম্যান্সের কারণে বাদ পড়া ওপেনার ররি বার্নসের স্থলাভিষিক্ত হয়ে জ্যাক ক্রলি আস্থার প্রতিদান দিয়েছেন হাফসেঞ্চুরি করে। কিন্তু তিনিও টেস্টসুলভ ব্যাটিং করতে পারেননি। ৮৪ বলে ১০ চারে ৫৩ রান করে অক্ষরের দ্বিতীয় শিকার হন।

এর আগে শততম টেস্ট খেলতে নামা ইশান্ত শর্মা তার তৃতীয় ওভারে ডম সিবলিকে (০) দ্বিতীয় স্লিপে রোহিত শর্মার ক্যাচ বানান। মাত্র ২ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৯ বল মোকাবিলা করে ডাক মারেন জনি বেয়ারস্টো, এলবিডাব্লিউ হয়ে অক্ষরের প্রথম শিকার তিনি।

২৭ রানে দুটি উইকেট হারানো ইংল্যান্ডকে পথে ফেরানোর চেষ্টা করেন ক্রলি ও জো রুট। কিন্তু তাদের জুটি ৪৭ রানের বেশি হয়নি। রুট মাত্র ১৭ রান করে রবিচন্দ্রন অশ্বিনের কাছে উইকেট হারান। ক্রলি চতুর্থ ব্যাটসম্যান হয়ে বিদায় নিলে আর দাঁড়াতে পারেননি ইংল্যান্ডের কোনও ব্যাটসম্যান। দুই অঙ্কের ঘরে রান করা চার ব্যাটসম্যানের অন্য দুজন হলেন বেন ফোকস (১২) ও জোফরা আর্চার (১১)।

অশ্বিন ও অক্ষরের ঘূর্ণিতে ৩১ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারায় সফরকারীরা। ডিনারের আগেই ইংল্যান্ডকে গুটিয়ে দিয়ে প্রথম ইনিংস খেলতে নামে ভারত।

২১.৪ ওভারে ৩৮ রান দিয়ে ৬ উইকেট নেন অক্ষর। ২৭ বছরের এই বাঁহাতি স্পিনারের এটি ক্যারিয়ার সেরা পারফরম্যান্স। তিনটি উইকেট নেন অশ্বিন। অন্যটি ইশান্তের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ বিনা উইকেটে ৫ রান।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে