Dr. Neem on Daraz
Victory Day

শিরিন আক্তারের ঘরে ১১টি স্বর্ণ


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১, ০৮:৫৯ পিএম
শিরিন আক্তারের ঘরে ১১টি স্বর্ণ

নারী অ্যাথলেট শিরিন আক্তার। ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ জাতীয় চ্যাম্পিয়নশিপের গত দুই আসরে তিনটি করে স্বর্ণ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল শিরিন আক্তারকে। চারটি ইভেন্টে অংশ নিয়ে একটি করে ইভেন্টে লক্ষ্য অর্জন করতে পারেননি দেশসেরা এ নারী অ্যাথলেট। অবশেষে পরপর দুই আসরের আপসোস দূর করে এবার চারে চার স্বর্ণ নিয়েই ঘরে ফিরছেন সাতক্ষীরার এ যুবতী।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার শেষ হয়েছে ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। দেশের দ্রুততম মানবীর খেতাব ধরে রাখার পর শ্রেষ্ঠত্ব নিজের কব্জায় রেখেছেন ১০০ মিটার রিলে, ২০০ মিটার স্প্রিন্টে।

গত বছর চট্টগ্রামে হওয়া ৪৩ তম আসরে ৪০০ মিটার রিলেতে স্বর্ণ জিততে পারেননি। এবার সেটা উদ্ধার করে শতভাগ সাফল্য নিয়েই ট্র্যাক ছেড়েছেন টানা ১১বার দেশের দ্রুততম মানবীর খেতাব অর্জন করা এ অ্যাথলেট।

২০১৯ সালে ৪২তম আসরে ১০০ মিটার স্প্রিন্ট এবং দুটি রিলেতে স্বর্ণ পেলেও পাননি ২০০ মিটার স্প্রিন্টে। ২০২০ সালে ৪৩তম আসরে স্বর্ণ পাননি কেবল ৪০০ মিটার রিলেতে। এবার চারটি ইভেন্টে অংশ নিয়ে চারটিতে স্বর্ণ জিতে ষোলোকলা পূর্ণ করেছেন শিরিন।

চট্টগ্রামে ২০০ মিটার স্প্রিন্টের স্বর্ণ পূনরুদ্ধার করতে সময় নিয়েছিলেন ২৪.৭০ সেকেন্ড। রোববার সে স্বর্ণ ধরে রাখতে সময় নিলেন ২৪.৬০ সেকেন্ড। হিসেবটা হ্যান্ডটাইমিংয়ের হলেও সে দায় তো অ্যাথলেটের নয়। ছেঁড়া টার্ফ আর হ্যান্ডটাইমিংয়ের ব্যর্থতা তো ফেডারেশন এবং জাতীয় ক্রীড়া পরিষদের।

স্বর্ণজয়ের পর শিরিন আক্তার বলেছেন,‘সাত বছর ধরে সিনিয়র পর্যায়ে খেলছি। ২০০ মিটার স্প্রিন্টে সামার ও ন্যাশনাল মিলে নয়টি স্বর্ণপদক জিতেছি। আর ১০০ মিটার স্প্রিন্টে সবমিলিয়ে স্বর্ণ ১১টি।’

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে