Dr. Neem on Daraz
Victory Day

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে জয়ের পথে ইংল্যান্ড


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২১, ০৭:২৪ পিএম
শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে জয়ের পথে ইংল্যান্ড

সংগৃহীত ছবি

ঢাকাঃ গল টেস্টে ইংল্যান্ডকে মাত্র ৭৪ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা।নিশ্চিত ইনিংস পরাজয় হতো শ্রীলঙ্কার। কিন্তু সে লজ্জা থেকে স্বাগতিকদের বাঁচিয়েছেন লাহিরু থিরিমানে, কুশল পেরেরা এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজরা।

ইংল্যান্ডের চেয়ে প্রথম ইনিংসেই ১৮৬ রান পিছিয়ে ছিল শ্রীলঙ্কা। সেই অবস্থা থেকে লাহিরু থিরিমানের সেঞ্চুরির কারণেই ইনিংস পরাজয় ঘটেনি। লিড নিতে পেরেছিল স্বাগতিক লঙ্কানরা। কিন্তু সেই লিড খুব বেশি বড় হলো না। মাত্র ৭৩ রানের। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য মাত্র ৭৪ রানের লক্ষ্য পেয়েছে ইংল্যান্ড।

চতুর্থ দিন ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ইংলিশ স্পিনার জ্যাক লিচ।ইংল্যান্ডের হয়ে বল হাতে একাই ১২২ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন বাঁহাতি স্পিনার।

শ্রীলঙ্কার ছুঁড়ে দেওয়া মাত্র ৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। দলীয় ৩ রানের মাথায় আউট হন ডমিনিক সিবলি এবং দলীয় ১২ রানে আউট হন জ্যাক ক্রাউলি। দলীয় দুই রান যোগ করতেই রান আউটের শিকার হন আগের ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকানো জো রুট।

শেষ পর্যন্ত তিন উইকেট হারিয়ে ৩৮ রান করে চতুর্থ দিন শেষ করে ইংল্যান্ড। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেটই নেন স্পিনার এম্বুলদেনিয়া। ব্যক্তিগত ১১ রান করে অপরাজিত রয়েছেন জনি বেয়ারস্টো এবং ৭ করে অপরাজিত রয়েছেন ড্যানিয়েল লরেন্স। শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্ট জিততে ইংল্যান্ডের প্রয়োজন আরও ৩৮ রান।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে