Dr. Neem on Daraz
Victory Day

চীনে ভাইরাস নিয়ে শঙ্কিত আইওসি


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৬:১৭ পিএম
চীনে ভাইরাস নিয়ে শঙ্কিত আইওসি

ছবি সংগৃহীত

ঢাকা : হঠাৎ করেই চীনে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এর প্রভাবে প্রায় ৬ কোটি মানুষের মৃত্যুর আশঙ্কা প্রকাশ করে মার্কিন গবেষণা সংস্থা। দেশটির উত্তর পশ্চিমাঞ্চলীয় শহর ইয়ানকিংয়ে হওয়ার কথা শীতকালীন অলিম্পিকের পরীক্ষামূলক ইভেন্ট। কিন্তু এই শহরকে ঘিড়ে চলমান ভাইরাস আতঙ্ক নিয়ে শঙ্কা প্রকাশ করেছে আন্তজার্তিক অলিম্পিক কিমিটি (আইওসি)।

চীনের রাজধানী বেইজিংয়ে ২০২২ সালে অনুষ্ঠিত হবে শীতকালীন অলিম্পিক। আসন্ন এই আসরের এ্যালপাইন স্কি ইভেন্টটি পরিচালনার আগে একটি পরীক্ষামূলক ইভেন্ট আগামী ১২-১৬ ফেব্রুয়ারি বেইজিংয়ের উত্তর পশ্চিমাঞ্চলীয় শহর ইয়ানকিংয়ে অনুষ্ঠিত হবে। 

চীনের উহান নগরীতে ছড়িয়ে পড়া এই মরণঘাতি ভাইরাসে ইতোমধ্যেই বেশ কয়েকজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে চায়নার সরকারী বার্তা সংস্থা সিনহুয়া। হাজারেরও ওপর মানুষ ইতোমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। বার্তা সংস্থাটি জানিয়েছে উহান ছাড়িয়ে ইতোমধ্যেই এই ভাইরাস চীনের প্রায় ৩০টি প্রদেশে ছড়িয়ে পড়েছে।

যদিও আন্তর্জাতিক স্কি ফেডারেশনের সেক্রেটারী জেনারেল সারাহ লুইস বলেছেন, বর্তমান পরিস্থিত অনুযায়ী ইয়ানকিং এখনো শঙ্কামুক্ত। তবে ভবিষ্যতের কথা নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তিনি আরো জানিয়েছেন ইতোমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিইএইচও) সাথে যোগাযোগ রেখেই আইওসি এই ইভেন্টটি পরিচালনা করছে। তাদের মেডিকেল নির্দেশনা মেনেই ইভেন্টটি আয়োজন করা হচ্ছে। এটি ২০২২ সালের বেইজিং অলিম্পিকের প্রথম পরীক্ষামূলক ইভেন্ট।

ভাইরাস দ্বারা সর্বাধিক আক্রান্ত শহরটি থেকে সড়কপথে ইয়ানিকং যেতে প্রায় ১৩ ঘন্টা সময় লাগে। লুইস জানিয়েছেন কোন ধরনের নেতিবাচক পরিস্থিতির সৃষ্টি হলে তা সাথে সাথে সবাইকে অবগত করা হবে।

আগামীনিউজ/জেডআই

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে