Dr. Neem on Daraz
Victory Day

শেহবাগ তাণ্ডবে উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের হার


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: মার্চ ৬, ২০২১, ০১:২৭ পিএম
শেহবাগ তাণ্ডবে উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের হার

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বীরেন্দ্রর শেহবাগের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল বাংলাদেশ দল। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের উদ্বোধনী ম্যাচে জয়ে উড়ন্ত সূচনা করল স্বাগতিক ভারত। শুক্রবার ভারতের রায়পুরের শহীদ বির নারায়ণ আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতীয় লেজেন্ডসের বিপক্ষে ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছেন সুজন-রফিকরা।

শচিন টেন্ডুলকার, বীরেন্দ্রর শেবাগ, যুবরাজ সিং, ইরফান পাঠানদের নিয়ে গড়া দলকে মাত্র ১১০ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ লেজেন্ডস। এই লক্ষ্য তাড়া করতে কোনো বেগই পেতে হয়নি স্বাগতিকদের।

বিশ্বখ্যাত শেবাগ-শচিনের ওপেনিং জুটির ভেলকি আরও একবার নতুন করে দেখা গেল। তারা দুজন মিলেই ১০.১ ওভারে শেষ করে দিয়েছেন ম্যাচ। বেশি বিধ্বংসী ছিলেন শেবাগ।

২০ বলে ফিফটি করা মারকুটে শেবাগ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৮০ রানে। ৩৫ বলের ইনিংসে ১০টি চার আর ৫টি ছক্কা হাঁকান ডানহাতি এই ওপেনার। ২৬ বলে ৪ বাউন্ডারিতে ৩৩ রানে অপরাজিত ছিলেন শচিন।

এর আগে নাজিমউদ্দিনের ৩৩ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংসে ভর করে দারুণ সূচনা পেলেও ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১০৯ রানের বেশি যেতে পারেনি বাংলাদেশ লেজেন্ডস।

নাজিমউদ্দিন আর জাভেদ ওমরের ৪৮ বলের ওপেনিং জুটিতে আসে ৫৯ রান। এই জুটিতে মূল অবদান ছিল নাজিমউদ্দিনেরই। ১৯ বলে ১২ রান করে সাজঘরের পথ ধরেন জাভেদ।

এরপরই যেন মরক লেগে যায় বাংলাদেশের ইনিংসে। ঝড়ো ব্যাটিংয়ে ফিফটির দ্বারপ্রান্তে চলে যাওয়া নাজিমউদ্দিন ৪৯ রানে যুবরাজ সিংকে কাট করতে গিয়ে বোল্ড হন। ৩৩ বলের ইনিংসটিতে তিনি ৮টি চারের সঙ্গে ১টি ছক্কাও হাঁকান।

এরপরের ব্যাটসম্যানরা সেই শুরুর সুবিধাটা কাজে লাগাতে পারেননি। নাফীস ইকবাল (৭), মোহাম্মদ রফিক (১), হান্নান সরকার (৩), আবদুর রাজ্জাক (২), মোহাম্মদ শরীফরা (৫) একের পর এক সাজঘরে ফিরতে থাকেন। রাজিন সালেহ আউট হন ২৪ বলে ১২ রানের ধীর ইনিংস খেলে।

শেষদিকে খালেদ মাহমুদ সুজনের ৭ বলে ৭ (এক বাউন্ডারিতে) আর খালেদ মাসুদ পাইলটের ৫ বলে অপরাজিত ৬ রানে ভর করে ১০৯ রান পর্যন্ত গিয়েছে বাংলাদেশ লেজেন্ডসের ইনিংস। দুই বল বাকি থাকতে অলআউট হয়েছে তারা। ভারত লেজেন্ডসের পক্ষে দুটি করে উইকেট নেন যুবরাজ সিং, প্রজ্ঞান ওঝা আর বিনয় কুমার।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে