Dr. Neem on Daraz
Victory Day

এবার রোনালদোকে নিয়ে বাংলায় অ্যাপ


আগামী নিউজ | খেলাধুলা ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ১২:২৬ পিএম
এবার রোনালদোকে নিয়ে বাংলায় অ্যাপ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বাংলা ভাষায় ফুটবল লিজেন্ড ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে অ্যাপ তৈরি করলেন জহিরুল হক।

এর আগে তিনি লিওনেল মেসিকে নিয়ে Messi Biography & Wallpaper in Bengali এবং নেইমারকে নিয়ে Neymar Biography & 4K Wallpaper (বাংলায়) তৈরি করেন। দু’টি অ্যাপই গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে।

সেই ধারাবাহিকতায় এবার জহিরুল হক বাংলা ভাষায় ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে CR7 Biography & 4K Wallpaper 2021অ্যাপ তৈরি করলেন।

বাংলা ভাষা সর্বত্র ছড়িয়ে দিয়ে ফুটবল প্রেমিদের চমক দেখানোর জন্য জহিরুল হকের এই প্রচেষ্টা।

অ্যাপ নির্মাতা জহিরুল হক CR7 Biography & 4K Wallpaper 2021(বাংলায়) অ্যাপ্লিকেশনটি কয়েক ভাগে ভাগ করে জীবনের বিভিন্ন পর্যায় বর্ণনা করেছেন। যেমন- প্রাথমিক পরিচিতি, শৈশব-কৈশোর, ব্যক্তিগত অর্জন, দলীয় অর্জন, রোনালদো সম্পর্কে উক্তি, মানবিক C7, জানা-অজানা খুঁটিনাটি এবং ওয়ালপেপার।

বাংলা ভাষায় ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে অ্যাপ তৈরি প্রসঙ্গে নির্মাতা জহিরুল হক বলেন, ‘জাতীয় দল পর্তুগাল কিংবা বর্তমান ক্লাব জুভেন্টাস ছাপিয়ে সর্বত্র রোনালদোর আলাদা ফ্যান ক্লাব রয়েছে। তারা রোনালদো সম্পর্কে সহজ বাংলায় সাজানো গোছানোভাবে অনেক কিছু জানতে চায়। কিন্তু একটা বিষয় খেয়াল করলাম, রোনালদোর জীবনী সম্পর্কে বাংলা ভাষায় প্লে স্টোরে কোন অ্যাপ নেই। এজন্যই সর্বত্র ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষি রোনালদো ভক্তদের জন্য আমার এই ক্ষুদ্র প্রয়াস। যা সহজভাবে সবাইকে বিশ্বনন্দিত ফুটবলার CR7 সম্পর্কে জানতে সহায়তা করবে। একই সঙ্গে রোনালদোর বিভিন্ন 4K ওয়ালপেপার দেওয়া হয়েছে, যেগুলো ব্যবহারকারীরা তাদের মোবাইল কিংবা কম্পিউটারের ওয়ালপেপার হিসেবে ব্যবহার করতে পারবেন। নিয়মিত বিরতিতে অ্যাপটিতে আপডেট তথ্য সন্নিবেশ করা হবে।’

জহিরুল হক বাংলা ভাষায় সামনে‌ আরো কিছু চমক নিয়ে আসবেন। সেজন্য প্রতিনিয়তই কাজ করে চলেছেন খুলনা বিশ্ববিদ্যালয় থেকে সদ্য বিবিএ সম্পন্ন করা এই গ্রাজুয়েট।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে