Dr. Neem on Daraz
Victory Day

থিসারার অলরাউন্ড নৈপুণ্যে জিতল ঢাকা প্লাটুন


আগামী নিউজ | ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৯, ১২:১৭ এএম
থিসারার অলরাউন্ড নৈপুণ্যে জিতল ঢাকা প্লাটুন

তামিম ইকবালের ব্যাটিং এবং থিসারা পেরেরার ব্যাটিং-বোলিং নৈপুণ্যে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয় তুলে নিল ঢাকা প্লাটুন।

শুক্রবার (১৩ ডিসেম্বর) বিপিএলের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ঢাকা নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৮০ রান। জবাবে ৯ উইকেট কুমিল্লা তোলে ১৬০ রান। থিসারার দারুণ বোলিংয়ে অনেকটা সহজেই কুমিল্লাকে ২০ রানে হারিয়ে দেয় তামিম-মাশরাফী-পেরেরা-আফ্রিদিদের নিয়ে সাজানো ঢাকা প্লাটুন।

চলমান বিপিএলের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয় মাশরাফীর ঢাকা প্লাটুন আর দাসুন শানাকার কুমিল্লা ওয়ারিয়র্স।

আগের ম্যাচে কুমিল্লা জিতলেও হেরেছিল ঢাকা।

ব্যাট করতে নেমে রানে ফেরেন তামিম ইকবাল। ব্যাটে ঝড় তুলেছিলেন থিসারা পেরেরা। পরে বল হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই লঙ্কান অলরাউন্ডার। বোলিং ইনিংসে ১৯তম ওভারে নিয়েছেন তিনটি উইকেট। আর ম্যাচে সব মিলিয়ে নেন ৫ উইকেট।

ইনিংসের প্রথম বলেই মুজিব উর রহমান এলবির ফাঁদে ফেলে বিদায় করেন ঢাকার ওপেনার এনামুল হক বিজয়কে। শুরুতে ধীরস্থির খেললেও পরে খোলস ছেড়ে বের হন তামিম। ঢাকার এই বাঁহাতি ওপেনার খেলেন ৭৪ রানের ঝকঝকে এক ইনিংস। তার ৫৩ বলের ইনিংসে ছিল ৬টি চার আর ৪টি ছক্কার মার।

তিন নম্বরে নামা মেহেদি হাসান ১৭ বলে ১২ আর লরি ইভানস ২৪ বলে করেন ২৩ রান। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ পাকিস্তানের অলরাউন্ডার শহিদ আফ্রিদি (৪)।

ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন লঙ্কান তারকা থিসারা। এর মধ্যেই ওয়াহাব রিয়াজ কোনো রান না করেই বিদায় নেন। মাশরাফী ইনিংসের শেষ বলে রান আউট হওয়ার আগে ৫ বলে করেন ৯ রান। পেরেরা ১৭ বলে ৭ চার আর ১ ছক্কায় করেন অপরাজিত ৪২ রান।

কুমিল্লার দলপতি শানাকা ৪ ওভারে ৪৮ রান খরচ করে নেন ২ উইকেট। ৪ ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট পান মুজিব উর রহমান। আবু হায়দার ৩ ওভারে ২৯ রানে নেন ১ ও সৌম্য সরকার ৪ ওভারে ৩৯ রান দিয়ে পান ২ উইকেট।

১৮১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল কুমিল্লা। শুরুর ১৭ বলে দুই ওপেনার ভানুকা রাজাপাকশে আর ইয়াসির আলী তুলে নেন ৩২ রান। এরমধ্যে ১২ বলে ৩ চার আর ২ ছক্কায় ২৯ রান করেন রাজাপাকশে। ইয়াসির ফেরেন ৩ রানে।

তিন নম্বরে নামা সৌম্য সরকার ২৬ বলে ৫ চার আর ১ ছক্কায় করেন ৩৫ রান। সাব্বির রহমান (৪) আর আগের ম্যাচের নায়ক কুমিল্লার দলপতি শানাকাকে পরপর দুই বলে ফিরিয়ে ম্যাচ নিজেদের দিকে টেনে নেন ঢাকার লঙ্কান তারকা পেরেরা।

মাঝে ডেভিড মালান চেষ্টা করেছিলেন। কিন্তু ৩৬ বলে ৪০ রান করার পর আর পারেননি। মাহিদুল ইসলাম অঙ্কন ২৭ বলে ১ বাউন্ডারি আর ২ ওভার বাউন্ডারিতে করেন ৩৭ রান।

৪ ওভারে ২৮ রান দিয়ে ১ উইকেট পান মেহেদি হাসান। মাশরাফী ৩ ওভারে ২৭ তুলে নেন ১ উইকেট। ম্যাচসেরা পেরেরা ৪ ওভারে ৩০ রান দিয়ে তুলে নেন ৫টি উইকেট। ওয়াহাব রিয়াজ ৩ ওভারে ১৬ রান খরচায় পান ২ উইকেট। 
আগামী নিউজ/আরআর/এএম/এনএনআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে