Dr. Neem on Daraz
Victory Day

তামিম-পেরেরার ব্যাটে ঢাকার লড়াকু পুঁজি


আগামী নিউজ | ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৮:৫৩ পিএম
তামিম-পেরেরার ব্যাটে ঢাকার লড়াকু পুঁজি

ছবি সংগৃহীত

ঢাকা: বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিবিপিএল) ষষ্ঠ ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৮১ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে মাশরাফী বিন মোর্ত্তাজার নেতৃত্বাধীন ঢাকা প্লটুন। আগে ব্যাট করে ওপেনার তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে ৭ উইকেটে ১৮০ রান সংগ্রহ করে রাজধানীর দলটি।  

শুক্রবার (১৩ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন কুমিল্লা ওয়ারিয়র্সের অধিনায়ক দাসুন শানাকা। আগে ব্যাট করতে নেমে সূচনাটা মোটেও সুখকর হয়নি ঢাকার। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন ওপেনার এনামুল হক বিজয়। আফগান মুজিব উর রহমানের এলবিডব্লিউয়ের শিকার হন তিনি।  

এরপর মেহেদী হাসানকে নিয়ে ২৬ রানের জুটি গড়েন তামিম ইকবাল। কিন্তু ১৭ বলে ১২ রান করা মেহেদীকে আল আমিনের তালুবন্দি হতে বাধ্য করেন আবু জায়েদ রাহী। তবে এভিন লুইসকে নিয়ে ধাক্কা সামল দেন তামিম। তাদের জুটি থেকে মুল্যবান ৭৫টি রান স্কোর বোর্ডে জমা করে ঢাকা প্লাটুন।  

দলীয় ১০১ রানে দাসুন শানাকার শিকার হওয়ার আগে ২৪ বলে ২৩ রান করেন এভিন লুইস। তবে এক প্রান্ত আগলে রেখে ঠিকই হাফ সেঞ্চুরি তুলে নেন দেশ সেরা ওপেনার তামিম। শেষ পর্যন্ত দলীয় ১৪৯ রানে শানাকার দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। সাব্বির রহমানের তালুবন্দি হওয়ার আগে ৫৩ বলে ৬টি চার আর ৪টি ছক্কায় ৭৪ রান করেন তিনি। আগের ম্যাচে মাত্র ৫ রান করে আউট হয়েছিলেন তামিম।

এরপর থিসারা পেরেরা ব্যাটে ঝড় তোলেন। শেষ দিকে এই লংকান ব্যাটসম্যানের দুরন্ত ব্যাটে ভর দিয়ে ৭ উইকেট হারিয়ে ১৮০ রানের লড়াকু পুঁজি পায় ঢাকা প্লাটুন। কুমিল্লার বোলারদের কচুকাটা করে মাত্র ১৭ বলে ৭ চার আর এক ছক্কায় ৪৭ রান করে অপরাজিত থাকেন পেরেরা। শেষ বলে রানআউট হওয়ার আগে ৯ রান করেন মাশরাফী।  

কুমিল্লার বোলারদের মধ্যে দাসুন শানাকা ও সৌম্য সরকার ২টি করে উইকেট শিকার করেন। এছাড়া আবু হায়দার ও মুজিব উর রহমান ১টি করে উইকেট পান।  

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই রাজশাহী রয়্যালসের কাছে ৯ উইকেটে পরাজিত হয়েছে মাশরাফী বিন মোর্ত্তাজার নেতৃত্বাধীন ঢাকা প্লটুন। অপরদিকে রংপুর রেঞ্জার্সকে ১০৫ রানের বড় ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করে কুমিল্লা।  

কুমিল্লা ওয়ারিয়র্স একাদশ : দাসুন শানাকা (অধিনায়ক), সৌম্য সরকার, ডেভিড মালান, ভানুকা রাজাপাকসে, ইয়াসির আলি, সাব্বির রহমান, মাহিদুল ইসলাম অঙ্কন, সানজামুল ইসলাম, আবু হায়দার, মুজিব উর রহমান, আল আমিন হোসেন।

ঢাকা প্লটুন একাদশ : মাশরাফী বিন মোর্ত্তাজা (অধিনায়ক),তামিম ইকবাল, এনামুল হক বিজয়, জাকের আলি অনিক, লরি ইভানস, শহীদ আফ্রিদি, শুভাগতহোম চৌধুরী, মেহেদি হাসান,  থিসারা পেরেরা, ওয়াহাব রিয়াজ, হাসান মাহমুদ।

আগামী নিউজ/জেডআই

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে