Dr. Neem on Daraz
Victory Day

দ. আফ্রিকার কোচ হচ্ছেন বাউচার


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৮:১৭ পিএম
দ. আফ্রিকার কোচ হচ্ছেন বাউচার

ছবি সংগৃহীত

ঢাকা: গেল কিছু দিন ধরেই সঙ্কট চলছিল দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে। সেই জেরে বরখাস্ত করা হয় ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ) প্রধান নির্বাহী থাবাং মোরেকে। আর পদত্যাগ করেন বোর্ড চেয়ারপার্সন ইকবাল খান এবং স্বাধীন পরিচালক শার্লি জিন।

সঙ্কট সামাল দিতে এরই মধ্যে সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথকে সিএসএর ভারপ্রাপ্ত পরিচালক করা হয়েছে। এই পরিচালকের প্রথম কাজ হলো জাতীয় দলের নতুন কোচ নিয়োগ দেওয়া। স্মিথ তার সাবেক সতীর্থ মার্ক বাউচারকে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছেন।

ইএসপিএন জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার অন্তবর্তীকালীন টিম ডিরেক্টর এনোক এনকিউ নতুন কোচ হতে যাওয়া মার্ক বাউচারের সঙ্গে কাজ করতে বেশ আগ্রহী। বোর্ড পরিচালক হিসেবে স্মিথ দায়িত্ব নিলেও তিনি তিন মাস কাজ করবেন বলে জানিয়েছেন। কারণ তার আইপিএলের ধারাভাষ্যকার হিসেবে চুক্তি আছে। স্মিথ তাই কোচও অন্তবর্তীকালীন হিসেবে নিয়োগ দিতে যাচ্ছেন বলে মনে করা হচ্ছে।

কোচের দায়িত্ব নিয়ে বাউচারের কাজ হবে তার কোচিং প্যানেল এবং দলের অধিনায়ক ঠিক করা। তিনি দ্রুতই ব্যাটিং কোচ হিসেবে জ্যাক ক্যালিসের নাম ঘোষণা করবেন বলেও গুঞ্জন ভাসছে। মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকার ঘরোয়া লিগের দল টাইটান্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৬ সালে তিনি টাইটান্সের কোচ হন। এরপর ফ্রাঞ্চাইজিভিত্তিক দলটি একটি প্রথম শ্রেণির শিরোপা জেতেন। এছাড়া দুটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি শিরোপা জিতেছেন।

দক্ষিণ আফ্রিকার দায়িত্ব নিয়ে শুরুতেই কঠিন পরীক্ষা দিতে হবে মার্ক বাউচারের। চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় আসছে ইংল্যান্ড। এছাড়া তিনটি করে ওয়ানডে এবং টি-২০ খেলবে তারা। ওদিকে ইংল্যান্ড বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা খারাপ করার পর থেকে এখনও জয়ের মূল ধারায় ফিরতে পারেনি। বিশ্বকাপের পরে তারা এরই মধ্যে পাঁচটি টেস্টে হেরেছে। দক্ষিণ আফ্রিকাকে আবার তাই সেরা ফর্মে ফেরানোর চ্যালেঞ্জ নিতে হবে বাউচারকে।

আগামী নিউজ/জেডআই

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে