Dr. Neem on Daraz
Victory Day

রোনালদো-বুফনের রেকর্ডের ম্যাচে জুভেন্টাসের বড় জয়


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুলাই ৫, ২০২০, ১০:৩৩ এএম
রোনালদো-বুফনের রেকর্ডের ম্যাচে জুভেন্টাসের বড় জয়

সংগৃহীত ছবি

ঢাকা: ইতালিয়ান শীর্ষ লিগে সর্বোচ্চ ম্যাচ খেলা ফুটবলার বনে গেলেন অভিজ্ঞ গোলরক্ষক গিয়ানলুইগি বুফন। এর আগে ৬৪৭ ম্যাচ খেলে যৌথভাবে এই রেকর্ডের মালিক ছিলেন এসি মিলান কিংবদন্তি পাওলো মালদিনি এবং জুভেন্টাসের কিংবদন্তি বুফন। তুরিনোর বিপক্ষে নিজের ৬৪৮তম লিগ ম্যাচ খেলতে নেমেছিলেন বুফন। আর শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় দিয়েই রেকর্ডের রাত স্মরণীয় করে রাখলেন বুফন। 

এদিকে, বুফনের রেকর্ড গড়ার রাতে জুভেন্টাসের হয়ে আরেক রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। জুভেন্টাসের হয়ে ৬০ বছর পর কোনো খেলোয়াড় ইতালিয়ান সিরি আ’তে এক মৌসুমে ২৫ গোল করলেন। ১৯৬০-৬১ মৌসুমে শেষবার ইতালিয়ান-আর্জেন্টাইন ফরোয়ার্ড ওমার সিভরি জুভেদের হয়ে সিরি আ’তে ২৫ গোল করেছিলেন। আর ওই মৌসুমের পর ক্রিস্টিয়ানো রোনালদো করলেন ২৫ গোল। এমন রেকর্ড ছোঁয়ার ম্যাচে রোনালদোর ফিরেছেন তার জাদুকরি ফ্রিকিকেও।

শনিবার (০৪ জুলাই) রাতে নিজেদের মাঠে শুরুতেই দলকে এগিয়ে দিয়েছিলেন দিবালা। মাত্র ৩ মিনিটে স্কোরশিটে নাম তোলেন নিজের। ২৯ মিনিটে রোনালদোর এসিস্ট থেকে গোল করেন কুয়াদরাদো।

বিরতির আগে যোগ করা সময়ে পেনাল্টি থেকে তুরিনোর পক্ষে ব্যবধান ২-১ করেন বেলোত্তি।

বিরতির পর ৬১ মিনিটে রোনালদোর গোল ফ্রি-কেক থেকে। ক্লাব পর্যায়ে রোনালদোর ফ্রি-কিক থেকে এটি ৪৬তম গোল। এর মধ্যে ৩২ টি রিয়াল মাদ্রিদের হয়ে, ১৩টি ম্যানচেস্টার ইউনাইটেডের।

শেষ দিকে আত্মঘাতী গোলে জুভেন্তাসের ৪-১ গোলের জয় নিশ্চিত হয়। ৩০ ম্যাচে ২৪ জয় ও ৩ ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্তাস। দ্বিতীয় স্থানে থাকা লাজিওর চেয়ে যা ৭ পয়েন্ট বেশি। সমান ম্যাচে লাজিওর পয়েন্ট ৬৮। আর ৩১ পয়েন্ট নিয়ে তুরিনো আছে ১৫তম স্থানে।

আগামীনিউজ/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে