Dr. Neem on Daraz
Victory Day
৭০০ গোলের চূড়ায় মেসি

বার্সার শিরোপা স্বপ্নে ধাক্কা


আগামী নিউজ প্রকাশিত: জুলাই ১, ২০২০, ০৪:৪৬ পিএম
বার্সার শিরোপা স্বপ্নে ধাক্কা

ছবি সংগৃহীত

ঢাকা: অপেক্ষা ফুরাল লিওনেল মেসির। তিন ম্যাচ আগেই তিনি পৌঁছে গিয়েছিলেন ৬৯৯ গোলে। কিন্তু কোনভাবেই যেন ৭০০তম গোলটি আর আসছিল না। অবশেষে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৭০০ গোলের চূড়ায় বসলেন আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর।

এদিকে, মেসির মাইলফলক ছোঁয়ার রাতে লা লিগার শিরোপা জেতার পথে আবারো ধাক্কা খেলো বার্সেলোনা। অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে তারা ড্র করেছে ২-২ গোলে। রিয়াল মাদ্রিদ ১ পয়েন্টের ব্যবধান রেখে শীর্ষেই থাকলো। ৩৩ ম্যাচে বার্সার সংগ্রহ ৭০ পয়েন্ট আর ৩২ ম্যাচে রিয়ালের ৭১। 

মঙ্গলবার (৩০ জুন) দিনগত রাতে ন্যু ক্যাম্পে শুরুটা ভালো ছিল বার্সেলোনার। প্রতিপক্ষ তারকা ডিয়েগো কস্তার আত্মঘাতী গোলের সুবাদেই ১১ মিনিটে এগিয়ে যায় তারা। অবশ্য এই গোলটিতে কৃতিত্ব ছিল মেসির। তার কর্নার থেকে আসা বলটিই কস্তার গায়ে লেগে জড়ায় জালে। ১৯ মিনিটে সাউলের পেনাল্টি থেকে দ্রুতই সমতা ফেরায় অ্যাতলেতিকো।

বার্সার বিপক্ষে শুরুর দিকেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল অ্যাতলেতিকোর। কারাসকো বল বাড়িয়েছিলেন ঠিকই, কিন্তু পা লাগাতে পারেননি কস্তা।

বলতে গেলে ম্যাচটা পেনাল্টি পাল্টা পেনাল্টির মাঝেই সীমাবদ্ধ ছিল। তার ওপর অনেক দিন ধরে ৬৯৯ গোলে আটকে ছিলেন লিওনেল মেসি। অ্যাতলেতিকোর বিপক্ষে ৭০০তম ক্যারিয়ার গোল পূরণ করেছেন অবশেষে। তাও সেটা স্পট কিক থেকে পানেকা গোলেই। এছাড়া বার্সার হয়ে ৭২৪টি ম্যাচ খেলে পূরণ করেছেন ৬৩০তম গোল। তবে এই অগ্রগামিতাও ধরে রাখতে পারেনি বার্সা। ৬২ মিনিটে আবারও পেনাল্টি থেকে সমতা ফেরান সাউল। 

বার্সা শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়লেও ব্যক্তিগত অর্জনে তৃপ্ত হতে পারেন মেসি। ৭০০ গোলের মাইলফলকে কিংবদন্তিদের কাতারে চলে এসেছেন।

আগামীনিউজ/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে