Dr. Neem on Daraz
Victory Day

করোনা আতঙ্কের মাঝেও পুরোদমে চলছে লিগ 


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৯:৪৯ এএম
করোনা আতঙ্কের মাঝেও পুরোদমে চলছে লিগ 

ঢাকা : বিশ্বজুড়ে সবাই এখন মরণঘাতী করোনার ভয়ে ভীত। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। যার সবচেয়ে বড় প্রভাব পড়েছে ইউরোপে। স্পেন, ইতালির মতো উন্নত দেশগুলো স্মরণকালের সবচেয়ে ভয়াবহতার মধ্য দিয়ে দিন পার করছে।

ফলে ইউরোপের সব দেশ কার্যত লকডাউন হয়ে আছে। অনির্দিষ্টকালের জন্য স্থগিত খেলাধুলার সব ইভেন্ট। সেখানে কিনা বেলারুশে ফুটবল খেলা হচ্ছে নিয়মিত। এলাকাভিত্তিক নয়, বরং দেশটির ফুটবল লিগ চলছে পুরোদমে।

দেশটির প্রেসিডেন্ট আলেকজান্দ্রা লুকাশেঙ্কা করোনাভাইরাস নিয়ে এখনো দুঃশ্চিন্তাগ্রস্ত নন বলেই হয়তো চলছে লিগটি। প্রেসিডেন্ট দেশটির জনগণকে করোনা থেকে বাঁচতে বেশি করে ভোদকা পান করতে বলেছেন। এছাড়াও দেশটির ক্রীড়া মন্ত্রণালয় থেকে নিয়ম মেনে খেলা চালিয়ে যাওয়ার অনুমতিও দেওয়া হয়েছে।

করোনায় দেশটির জনগণও ভীত বলে মনে হয় না। নয়তো কি দেশটির লিগের সেরা ম্যাচ ‘মিনস্ক ডার্বি’ দেখতে পুরো স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ থাকে! সেখানে উপস্থিত তিন হাজার দর্শকের মাঝে অনেকে যদিও মাস্ক পরে খেলা দেখতে এসেছেন।

স্থানীয় সময় গত শনিবার (২৮ মার্চ) পূর্ব ইউরোপের দেশটির শীর্ষ প্রতিযোগিতার ছয়টি ম্যাচ হয়েছে। এদিকে ক্রীড়ামুদে সবার চোখ এখন দেশটির শীর্ষ লিগের দিকেই। কারণ, হোম কোয়ারেন্টাইনে থাকা খেলা পাগল মানুষের কাছে এছাড়া আর কোনো উপায়ও নেই। সেই সুযোগ কাজেও লাগিয়েছে দেশটি। রাশিয়া, ইসরাইল, ভারতসহ দশটি দেশে খেলা সম্প্রচারের চুক্তি করেছে বেলারুশ ফুটবল ফেডারেশন।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে