Dr. Neem on Daraz
Victory Day

চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের আর্থিক অনুদান বিসিবির


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: মার্চ ২৯, ২০২০, ১১:০৪ এএম
চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের আর্থিক অনুদান বিসিবির

ঢাকা: মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে টালমাটাল গোটা বিশ্ব। অনির্দিষ্টকালের জন্য স্থগিত খেলাধুলার সব ইভেন্ট। আবার কবে মাঠে গড়াবে তা নিশ্চিত নয়। এ সময় ক্রিকেটাররা অনেকটাই অলস সময় পার করছেন। তবে এই ক্রিকেট দিয়েই অনেক ক্রিকেটারের আয় হয়ে থাকে। চুক্তিবদ্ধ ক্রিকেটারদের এ সময় চলতে সমস্যা না হলেও যারা ঢাকা লিগ খেলে জীবিকা নির্বাহ করেন তাদের তো চলতে কষ্ট হওয়াই কথা। এই সকল ক্রিকেটারদের পাশে আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে বর্তমানে ১৭জন ক্রিকেটার রয়েছেন। এছাড়া এর বাইরে প্রথম শ্রেণির ক্রিকেটে আরো ৯১জন ক্রিকেটার চুক্তিবদ্ধ আছেন, যারা তিন শ্রেণিতে ২৮ হাজার ৭৫০ টাকা, ২৩ হাজার টাকা ও ১৭ হাজার ২৫০ টাকা বেতন পান। চুক্তির বাইরে এসব ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা করে দিচ্ছে বিসিবি।

এ প্রসঙ্গে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, টুর্নামেন্ট অনির্ধারিত সময়ের জন্য বন্ধ হওয়ায় যারা বিসিবির চুক্তিতে নেই, তারা আর্থিক সমস্যার মুখে পড়তে পারে। কারণ তারা ক্লাবগুলো থেকে আংশিক পারিশ্রমিক গ্রহণ করেছে। এই সাহায্যটা ওই ক্রিকেটারদের জন্যই।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে