Dr. Neem on Daraz
Victory Day

সালমা-রুমানাদের ভারত ‘পরীক্ষা’ আজ


আগামী নিউজ | ক্রীড়া প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০, ১২:৪৫ পিএম
সালমা-রুমানাদের ভারত ‘পরীক্ষা’ আজ

ছবি সংগৃহীত

ঢাকা : মূল টুর্নামেন্ট শুরু হওয়ার আগে গা গরমের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে প্রস্তুতি সেরে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। সোমবার (২৪ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার পার্থে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে পরীক্ষা দিতে নামবে সালমা খাতুনের দল। বাংলাদেশ সময় বিকাল ৫টা থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে ষ্টার স্পোর্টস-১।  

স্বাগতিক অস্ট্রেলিয়াকে হারিয়ে এরইমধ্যে বিশ্বকাপ মিশন শুরু করেছে ভারত। তবে বাংলাদেশও প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে আত্ববিশ্বাসী। তাছাড়া ২০১৮ সালের এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। 

এ প্রসঙ্গে অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘আমরা গ্রুপ পর্বে শক্তিশালী প্রতিপক্ষ পেয়েছি। কিন্তু যখন এ ধরনের টুর্নামেন্ট খেলতে হয়, তখন চিন্তা করার উপায় নেই কারা ভালো এবং দুর্বল দল। আমরা অনেক প্রতিকূলতার মাঝেও নিজেদের উপর আস্থা রেখে এশিয়া কাপ জিতেছি। আমরা বিশ্বকাপেও একই মানসিকতা নিয়ে খেলতে নামবো।’

চলতি মাসেই দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ভারতকে ৩ উইকেটে হারিয়ে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জয় করেছিলো বাংলাদেশ। এ নিয়ে সালমা বলেন, ‘যখন দলগত সংকল্প, মেধা ও এবং কঠোর পরিশ্রমে কি করা যায় আমাদের অনূর্ধ্ব-১৯ দল সেটা করে দেখিয়েছে এবং বিশ্বকাপের আগে আমাদের জন্য এটি বড় অনুপ্রেরনা।’

অস্ট্রেলিয়ান কন্ডিশন প্রসঙ্গে তিনি বলেন, ‘কন্ডিশনের সাথে মানিয়ে নিতে আমরা আগেভাগে অস্ট্রেলিয়ায় এসেছি। অস্ট্রেলিয়ায় আমাদের কিছু খেলোয়াড়ের অভিজ্ঞতা রয়েছে। গোল্ড কোস্টে আমাদের ক্যাম্প ছিলো। তবে এখন টুর্নামেন্টে যাচ্ছি। এটি আমাদের জন্য অনেক আনন্দায়ক বিষয়। সকলেই উৎসাহী ও আত্মবিশ্বাসী।’

আগের দুই আসরে কোন ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ তথাপি প্রথমবারের মত সেমিফাইনাল খেলার লক্ষ্যের কথা জানান সালমা।
এবারের আসরে কঠিন গ্রুপে রয়েছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে তাদের সঙ্গী অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলংকা। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ কখনো অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মুখোমুখি হয়নি।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে দারুন পারফরমেন্স করেছে বাংলাদেশ। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ৫ রানে হারিয়েছে তারা। বৃষ্টির কারনে প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়।

এই আসরে জয়ের জন্য দীর্ঘদিন ধরেই প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ। এজন্য অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে কন্ডিশনিং ক্যাম্পও করেছে তারা।
গত ৩ ফেব্রুয়ারি গোল্ড কোস্টে পৌছায় বাংলাদেশ। স্থানীয় দলের বিপক্ষে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচও খেলে তারা। এরমধ্যে একটি ম্যাচে জয় ও একটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়।

আগামীনিউজ/জাকিউল

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে