Dr. Neem on Daraz
Victory Day

৬ চিকিৎসক দিয়ে চলছে বরগুনা সদর হাসপাতাল


আগামী নিউজ | বরগুনা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২, ২০২১, ১০:১১ পিএম
৬ চিকিৎসক দিয়ে চলছে বরগুনা সদর হাসপাতাল

ছবিঃ আগামী নিউজ

বরগুনাঃ বরগুনা জেলা সদর হাসপাতাল ২৫০ শয্যার হলেও সেখানে নেই রোগীদের জন্য তেমন কোনো সুযোগ-সুবিধা। ১২ লাখ মানুষের জন্য বরগুনা জেলা সদর হাসপাতালে ৪৩জন চিকিৎসক থাকার কথা থাকলে রয়েছে মাত্র ৬জন চিকিৎসক। ফলে পর্যাপ্ত জনবল না থাকায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। হাসপাতালে দ্রুত পর্যাপ্ত চিকিৎসক ও নার্সের ব্যবস্থা করবে কতৃপক্ষ এমনটাই দাবী জেলাবাসীর।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বরগুনা জেলা সদর হাসপাতালে ৪৩জন চিকিৎসক থাকার কথা থাকলেও সেখানে রয়েছে ৬জন চিকিৎসক। ফলে শূণ্য রয়েছে ৩৭জন চিকিৎসকের পদ। জেলার অন্যান্য উপজেলায়ও চিকিৎসক সংকট রয়েছে। 

এছাড়াও প্রসাশনিক কর্মকর্তা, পরিসংখ্যান কর্মকর্তা এবং নার্সসহ দ্বিতীয় শ্রেনীর মোট ৮৯ টি পদ থাকলেও সেখানে কর্মরত রয়েছে শুধুমাত্র ৫৫ জন, বাকি ৩৪ পদ শূন্য।এমনকি কম্পিউটার অপারেটর, মেডিকেল টেকনোলজিস্ট, অফিস সহায়ক, বাবুর্চিসহ তৃতীয় ও চতুর্থ শ্রেণীর মোট ৬৬ টি পদ থাকলেও সেখানে মাত্র ৩১ জন কর্মরত আছেন।  বাকি ৩৫টি পদই রয়ে গেছে শূন্য। এছাড়াও আউটসোর্সিং ক্যাটাগরীতে ২০ জন লোকবল থাকার কথা থাকলেও সেখানে ২০ টি পদই শূন্য।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা জানান, এত বড় একটি হাসপাতাল মাত্র ৬জন ডাক্তার দিয়ে চলছে। তার অভিযোগ, একদিকে চিকিৎসক পাওয়া যায় না, একদিকে নেই চিকিৎসক, অন্যদিকে পাওয়া যাচ্ছেনা না ওষুধ। শুধু একটি প্রেসক্রিপশন দিয়ে বাইরে পাঠিয়ে দেওয়া হয়। তারা আরও জানান, সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বসে থেকেও বহির্বিভাগে ডাক্তার দেখাতে পারেননি। রোগীরা ক্ষোভের সঙ্গে বলেন, বরগুনা হাসপাতালে না এসে বাড়ি বসে বিনাচিকিৎসায় মারা যাওয়াও ভালো।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.সোহরাফ হোসেন জানান,  আমাদের হাসপাতালে চিকিৎসক, নার্সসহ অন্যান্য পদে জনবল সংকট থাকায় আমাদের চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে। আমরা চিকিৎসক ও নার্স সংকটের বিষয়ে একাধিকবার উধ্বর্তন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করেছি। খুব শীগ্রই এর একটা ভালো ফলাফল আসবে বলে আমাদেরকে আশ্বস্ত করা হয়েছে।

আগামীনিউজ/শরিফ   

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে