Dr. Neem on Daraz
Victory Day

রংপুরে বন্ধ স্কুল ফিডিং কার্যক্রম, শিক্ষার্থী ঝরে পড়ার আশঙ্কা (ভিডিও)


আগামী নিউজ | শরিফুল ইসলাম,রংপুর প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১, ০৬:১০ পিএম

রংপুরঃ করোনাভাইরাস মহামারিতে দেড় বছর বন্ধ থাকার পর সরকারি নির্দেশনা মোতাবেক সম্প্রতি সারা দেশের মতো রংপুরের  প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। কিন্তু স্কুল খুললেও রংপুরে প্রাথমিকে পড়ুয়া প্রায় সোয়া লাখ শিক্ষার্থী  স্কুল ফিডিং সুবিধা হতে বঞ্চিত হচ্ছে। 

শুরু থেকে রংপুর বিভাগের চরাঞ্চলবেষ্টিত উপজেলা ছাড়াও দারিদ্রপীড়িত উপজেলাগুলোর প্রাথমিক স্তরের শিশুরা এই কার্যক্রমের আওতায় আসে।  এতে নিম্ন আয়ের পরিবারের শিশুরা আগ্রহী হয় স্কুলমুখী হতে।  তবে, প্রকল্পের মেয়াদ শেষ হওয়ায় এবং সরকারের নানামুখী সিদ্ধান্তের কারণে গেল কয়েক মাস ধরে এই সুবিধা থেকে বঞ্চিত বিভাগের কয়েক লাখ শিশু।  
 
স্কুল কর্তৃপক্ষ বলছে, ফিডিং বন্ধ হয়ে গেলে একদিকে যেমন ঝড়ে পড়ার হার বাড়বে অন্যদিকে, স্কুলে আসতেও আগ্রহ হারাবে শিক্ষার্থীরা।  

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বলছে, এ বিষয়ে একটি প্রস্তাবনা মন্ত্রণালয়ে রয়েছে।  আগামী ডিসেম্বর পর্যন্ত প্রকল্পটি বাড়তে পারে।  

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তথ্য ব্যবস্থাপনা বিভাগের এক জরিপে দেখা গেছে মাত্র ৬ শতাংশ অংশীজন উপবৃত্তি চেয়েছে, বাকি ৯৪ শতাংশই ফিডিংয়ের পক্ষে মত দিয়েছে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে