Dr. Neem on Daraz
Victory Day

উম্মুক্ত সুন্দরবন, পর্যটকদের ভিড় করমজলে


আগামী নিউজ | আবু হোসাইন সুমন, জেলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১, ২০২০, ০৩:৫৯ পিএম
উম্মুক্ত সুন্দরবন, পর্যটকদের ভিড় করমজলে

ছবি: আগামীনিউজ

বাগেরহাটঃ দীর্ঘ ৭ মাসেরও অধিক সময় ধরে বন্ধ থাকার পর আজ রবিবার থেকে পর্যটকদের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে সুন্দরবন। তাই সকাল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে আসা পর্যটকদের ভিড় জমেছে মোংলার পিকনিক কর্ণারে।

সেখান থেকেই বিভিন্ন ধরণের নৌযানে করে তারা যাচ্ছেন সুন্দরবন ভ্রমণে। সুন্দরবনের করমজলে সবচেয়ে বেশি ভিড় দেখা যাচ্ছে। কারণ করমজলই বনের সবচেয়ে কাছাকাছি আকর্ষণীয় পর্যটন স্পট। করমজলে যাওয়া দর্শনার্থীদের করোনা বিধি নিষেধ মানতে সকল ধরণের সহায়তায় ব্যস্ত হয়ে পড়েছে বন প্রহরীরা।

করমজল ছাড়াও পর্যটকরা যাচ্ছেন হাড়বাড়িয়া, হিরণপয়েন্ট, কটকা, কচিখালী, সুপতি ও দুবলাসহ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে।

গত ১৯ মার্চ করোনা প্রাদুর্ভাবের কারণে বন্ধ করে দেয়া হয় সুন্দরবনে প্রবেশাধীকার।তবে স্বাস্থ্য বিধি মানাসহ নানা শর্তে আজ থেকে খুলে দেয়া হয়েছে ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন।

করমজল পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আজাদ কবির বলেন, শর্ত সাক্ষেপে সুন্দরবন খুলে দেয়ার পূর্ব ঘোষণার কারণেই পর্যটকরা ভ্রমণে আসতে শুরু করেছে। সরকার ঘোষিত করোনা বিধি নিষেধ ও শর্ত মেনেই পর্যটকদের বনে ভ্রমণের ব্যবস্থা নেয়া হচ্ছে বনবিভাগের পক্ষ থেকে।

আগামীনিউজ/মিথুন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে