Dr. Neem on Daraz
Victory Day
প্রতিদিনের বাজার

মাছের বাজারে কিছুটা স্বস্তি, সবজির বাজার লাগামছাড়া


আগামী নিউজ | আয়শা আক্তার আশা প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২০, ০২:১৭ পিএম
মাছের বাজারে কিছুটা স্বস্তি, সবজির বাজার লাগামছাড়া

ছবি : সংগৃহীত

ঢাকাঃ রাজধানীর সবজির বাজার যেন লাগামহীনভাবেই চলছে। মাছের বাজার ও চালের বাজার স্থিতিশীল থাকলেও সবজির বাজার যেন উত্তপ্ত। 

আজ শনিবার (০৫ সেপ্টেম্বর) রাজধানীর নিউ মার্কেট কাঁচা বাজার, কাঁঠাল বাগান, কাওরান বাজার, পলাশী কাঁচাবাজার , আজীমপুর বাজার ঘুরে দেখা গেছে, সবজি শিমের কেজি বিক্রি হচ্ছে ১৮০-২২০ টাকা। ছোট আকারের ফুলকপি, বাঁধাকপির পিস বিক্রি হচ্ছে ৪০-৬০ টাকা।

পাকা টমেটোর কেজি বিক্রি হচ্ছে ১২০-১৪০ টাকা। গাজর বিক্রি হচ্ছে ৯০-১০০ টাকা কেজি। উস্তের কেজি বিক্রি হচ্ছে ৬০-১০০ টাকায়। বরবটি বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকা কেজি।

এছাড়া পটল, কাঁকরোল বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা কেজি। বেগুন বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকা কেজি। লাউ বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকা পিস। ২৫০ গ্রাম কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৭০-৯০ টাকা।

গত এক সপ্তাহে সব থেকে বেশি দাম বেড়েছে আমদানি করা পেঁয়াজের। পণ্যটির দাম এবেড়ে কেজি ৪০ থেকে ৫০ টাকা বিক্রি হচ্ছে, যা আগে ছিল ৩০ থেকে ৩৫ টাকা। বড় অঙ্কের দাম বেড়েছে দেশি পেঁয়াজেরও। দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা।

 

চালের বাজার স্থিতিশীল, বিক্রি হচ্ছে আগের দামেই। মিনিকেট বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৪ টাকা কেজিতে। নাজিরশাইলের দাম মানভেদে ৫৬ থেকে ৬০ টাকা এবং বিআর ২৮ চাল বিক্রি হচ্ছে ৪৪ থেকে ৪৫ টাকায়। লতা চাল বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা এবং মিনিকেট পুরাতনটা বিক্রি হচ্ছে ৬৬-৬৮ টাকায়।

অন্যদিকে মাছের বাজার ঘুরে দেখা গেছে, ছোট সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ২০০ থেকে ৪০০ টাকা পর্যন্ত এছাড়া এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৬৫০ টাকায় এবং এক কেজি ওজনের উপরে বিক্রি হচ্ছে ৭০ থেকে ৯০০ টাকা পর্যন্ত। চার কেজির বেশি ওজনের রুই বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪০০ টাকায়। চার কেজির কম ওজনের রুই মাছের দাম ২০০ থেকে ২৬০ টাকা।  এছাড়া অন্যান্য ছোট মাছের দাম স্থিতিশীল রয়েছে। 

আগামীনিউজ/আশা 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে